ওয়েবডেস্ক: বিস্ফোরণ ঘটানো হল লন্ডনে টিউবে। বিস্ফোরণে অন্তত ২২ জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, যদিও তাঁদের আঘাত গুরুতর নয়।

শুক্রবার সকালে লন্ডনের পার্সন গ্রিন টিউব স্টেশনে একটি টিউব ট্রেনের কামরায় ওই বিস্ফোরণ ঘটানো হয়। ওই বিস্ফোরণকে প্রাথমিক ভাবে সন্ত্রাসমূলক হামলা বলেই অনুমান করছে স্থানীয় প্রশাসন ও পুলিশ। আপাতত বন্ধ রাখা হয়েছে টিউব পরিষেবা। বন্ধ করে দেওয়া হয়েছে স্টেশনও। শহরের অ্যাম্বুলেন্স পরিষেবা সূত্রে প্রথমে বলা হয়েছিল, বিস্ফোরণে আহত ১৮ জনকে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এদের কারোর আঘাত গুরুতর নয়। ঘটনার তদন্ত চলছে।

 

পরে জানা গিয়েছে, আহতের সংখ্যা ২২। টুইটারে পোস্ট করা একটি ছবিতে দেখা যাচ্ছে, বাজার করার প্লাস্টিক ব্যাগের ভিতরে কালো হয়ে যাওয়া রঙের টিন থেকে তারের মতো জিনিস বেরিয়ে আছে। সেখানে আগুন জ্বলছে, যদিও আগুন খুব ছোটো মাপের।

শহরের অন্যতম গুরুত্বপূর্ণ স্থান উইম্বলডনের কাছেই পার্সন গ্রিন স্টেশন। স্টেশন সংলগ্ন অঞ্চলে সতর্কতা জারি করেছে প্রশাসন। আপৎকালীন সমস্ত পরিষেবা মজুত রয়েছে সেখানে। আহত ব্যক্তিদের সাহায্যের জন্য ও বিস্ফোরণ সংক্রান্ত অন্যান্য তথ্য জানতে লন্ডন ট্র্যাফিক পুলিশের পক্ষ থেকে চালু করা হয়েছে হেল্প লাইন নম্বর।

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বিস্ফোরণের শব্দ শোনার পরপরই স্টেশন চত্বরে আগুন দেখতে পান তাঁরা। আতঙ্কে চিৎকার করতে করতে স্টেশন থেকে বেরিয়ে আসতে দেখা যায় যাত্রীদের।

ব্রিটিশ বিদেশ সচিব বরিস জনসন লন্ডনবাসীর কাছে আবেদন জানিয়েছেন যেন অহেতুক আতঙ্ক ছড়ানো না হয় শহর জুড়ে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here