“ঘুমন্ত পরিচারিকার প্যান্টির ভিতরে ছোঁয়ার চেষ্টা করেছিলাম”, কঠিন স্বীকারোক্তি ফিলিপাইনসের রাষ্ট্রপতির

0
Philippine President Rodrigo Duterte
ফাইল ছবি

ওয়েবডেস্ক: ফিলিপাইনের রাষ্ট্রপতি রডরিগো দুতের্তের নাবালক বয়সের কর্মকাণ্ড সংক্রান্ত জবানবন্দিতে চাঞ্চল্য গোটা বিশ্বজুড়ে। রবিবার তিনি জানালেন, কম বয়সে তিনি ঘুমন্ত পরিচারিকার অন্তর্বাসের ভিতরে ছোঁয়ার চেষ্টা করেছিলেন।

রডরিগো জানিয়েছেন, “তখন আমি নাবালক। সে সময় এক দিন ঘুমন্ত পরিচারিকার অন্তর্বাসের ভিতরে ছোঁয়ার চেষ্টা করি”। তার পর কী হয়?

তাঁর কথায়, “টোকা লাগতেই পরিচারিকার ঘুম ভেঙে যায়। আমি ঘর থেকে চলে যাই। তার পরেও ফের আমি আসি। আবার একই চেষ্টা করি। এবং সেখানে তাকে উত্যক্ত করার চেষ্টা চালিয়ে যাই”।

উল্লেখ্য, গত জানুয়ারিতে ভারতে এসেছিলেন রডরিগো। একটি বাণিজ্য সম্মেলনে যোগ দিতেই তিনি ভারত-সফরে আসেন। ভারত এবং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলির প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন সেখানে। নয়াদিল্লিতে তিনি প্রকাশ্যে বলেছিলেন, “আইএসআইএস-এ যোগ দেওয়ার প্রয়োজন কী! আপনারা ফিলিপাইনে আসুন না! ৪২ জন কুমারী কন্যা দেওয়ার বন্দোবস্ত আমি-ই করে দিচ্ছি”।

অবশ্য বিতর্কিত মন্তব্যের জন্ম দেওয়া ফিলিপাইনের এই প্রেসিডেন্টের কাছে স্রেফ কড়ে আঙুলের খেলা! “বিশ্বসুন্দরীকে যে ধর্ষণ করতে পারবে, তাকে পুরস্কার দেওয়া উচিত”, ‘মার্কিন রাষ্ট্রদূত সমকামী’- এ রকম নানা মন্তব্য অবহেলায় নানা সময়ে করে এসেছেন তিনি। তবে এমন স্বীকারোক্তি আগে করতে শোনা যায়নি তাঁকে।

আরও পড়ুন: নতুন বছরে টাকা বাঁচানোর সহজ ৪টি পদ্ধতি, জেনে রাখতে কী ক্ষতি

রডরিগোর এমন বীভৎস মন্তব্যের পর সরব হয়েছে সে দেশের নারীবাদী সংগঠন ও দলগুলি। তাদের তরফে রাষ্ট্রপতির পদত্যাগ দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.