বিমানবন্দরে শিশুকে ফেলে এসেছেন মা, বিমান অবতরণ করালেন পাইলট

মাঝ আকাশ থেকে ফিরে আসে বিমান।

ওয়েবডেস্ক: বিমানবন্দরেই শিশুকে ফেলে বিমানে উঠে পড়েছিলেন মা। মায়ের যখন সম্বিৎ ফিরল ততক্ষণে বিমান মাঝ আকাশে। ঘটনাটি জানাজানি হতেই বিমানে হূলস্থূল কাণ্ড। শেষমেশ যাত্রী সমেত বিমান ফিরিয়ে আনলেন পাইলট।

ঘটনাটি সৌদি আরবের। জেড্ডা বিমানবন্দর থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরের উদ্দেশে দেয় বিমানটি। উড়ানের কিছু ক্ষণ পর আচমকাই চিৎকার চেঁচামেচি জুড়ে দেন এক মহিলা। বিমানকর্মীদের তিনি জানান, সন্তানকে নিয়ে মালয়েশিয়া যাওয়ার কথা তাঁর। সেই মতো টার্মিনালে অপেক্ষা করছিলেন। কিন্তু বিমান ছাড়ার ঘোষণা হতে তাড়াহুড়োয় শিশুটিকে নিতে ভুলে যান তিনি। খেয়াল হয় উড়ানের পর। ওই মহিলার কথায় শোরগোল পড়ে যায় বিমানে। পাইলটের কাছেও খবর পৌঁছয়। তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলরুমে যোগাযোগ করেন তিনি। বিমান ফিরিয়ে নিয়ে যেতে আর্জি জানান।

আরও পড়ুন এ বার কলকাতা থেকেও বুলেট ট্রেন চালানোর পরিকল্পনা

জরুরি অবস্থায় বিমান অবতরণের ঘটনা আগেও ঘটেছে। কিন্তু কোনো যাত্রী নিজের সন্তানকে ভুলে গিয়েছেন বলে বিমানের জরুরি অবতরণ হচ্ছে, এমন ঘটনা প্রথম। এই পরিস্থিতিতে বিমান ফেরানো ঠিক হবে কিনা পাইলটের কাছেই জানতে চান এয়ার ট্রাফিক কন্ট্রোলের আধিকারিকরা। মানবিকতার খাতিরে বিমান অবতরণ করানো উচিত বলেই এটিসি আধিকারিকদের জানান পাইলট।

বিমানটি ফিরে এলে ওই মহিলার হাতে শিশুটিকে তুলে দেওয়া হয় বলে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে। তার পর ফের কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.