ভারতে শক্তিশালী সরকারের প্রত্যাবর্তনে খুশি আমেরিকা

modi and trump
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কেন্দ্রে নরেন্দ্র মোদীর প্রত্যাবর্তনে ভারত-আমেরিকা, দু’দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও মজবুত হবে বলেই আবার একবার আশাপ্রকাশ করলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

আমেরিকার বিভাগীয় মন্ত্রী ডেভিড কেনেডি সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে জানান, “ভারতের সঙ্গে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে আমেরিকার। আগামী দিনে এই সম্পর্ক আর উন্নীত হবে। ভারতে আবার একটি শক্তিশালী সরকারের প্রত্যাবর্তন হয়েছে। এই ব্যাপারে খুশি প্রকাশ করেছেন আমাদের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। তিনি আমেরিকার তরফে ভারতের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছাও জানিয়েছেন”।

মোদীকে ভারতের বিপুল সংখ্যক মানুষের সমর্থনের প্রসঙ্গে কেনেডি বলেন, ভারত একটি বৃহত্তম গণতন্ত্র। সেখানকার নাগরিকদের মতামত সমালোচনার ঊর্ধ্বে। সাধারণ মানুষ একটি শক্তিশালী সরকারকে নির্বাচন করেছেন। তাঁদের আশা এই সরকার মানুষের জন্য সেরা কাজ করবে, সর্বোচ্চ পরিষেবা দিতে সফল হবে।

একই সঙ্গে কেনেডি বলেন, দু’দেশের সম্পর্ককে আরও এগিয়ে নিয়ে যাওয়ার এটাই একটা ভালো সময়। আমরা নতুন সরকারের দিকে তাকিয়ে আছি। সরকার গঠনের পরই কাজ শুরু হয়ে যাবে।

প্রসঙ্গত, গত ২৩ মে ৩০৩টি আসনে জয়ের মাধ্যমে মোদী সরকারের জয়ের পথ প্রশস্ত হওয়ার পর ট্রাম্প টুইটারে লিখেছিলেন, “ভোটে বড়ো জয়লাভের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর দল বিজেপিকে অনেক শুভেচ্ছা। ভারত এবং আমেরিকার এক সঙ্গে ভালো কাজ করার অনেক কিছুই বাকি আছে। আমাদের গুরুত্বপূর্ণ কাজগুলো করার জন্য আমি উৎসুক”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.