নেপালে কোভিড ভ্যাকসিন সরবরাহের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0

খবর অনলাইন ডেস্ক: নেপাল সংসদে আস্থাভোটে জয়ী হয়েছেন নয়া প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা। সোমবার টেলিফোনে তাঁকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে নেপালকে কোভিড ভ্যাকসিন সরবরাহের বিষয়েও আশ্বস্ত করলেন মোদী।

রবিবার অনুষ্ঠিত আস্থাভোটে ২৭৫টি ভোটের মধ্যে ১৬৫টি ভোট পেয়েছেন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা (Sher Bahadur Deuba)। মঙ্গলবার শপথ নিতে চলেছেন তিনি। তাঁকে শুভেচ্ছা জানিয়ে ইতিমধ্যেই টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

Loading videos...

সোমবার আরও একটি টুইটে মোদী লেখেন, “প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে অভিনন্দন এবং শুভেচ্ছা। পরবর্তীতে সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে আমরা যৌথ ভাবে কাজ করব। পাশাপাশি কোভিড-১৯ মহামারি মোকাবিলাতেও আমরা এক সঙ্গে লড়ব”।

অন্য দিকে নেপালের তরফেও জানানো হয়েছে, দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হয়ে উঠবে। টাইমস অব ইন্ডিয়ার এক রিপোর্টে বলা হয়েছে, দুই প্রধানমন্ত্রী কথোপকথনে কোভিড ভ্যাকসিন প্রসঙ্গ উঠে আসে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেপালকে কোভিড ভ্যাকসিন সরবরাহের বিষয়ে আশ্বাস দিয়েছেন।

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে বিগত কয়েক মাস ধরেই টালমাটাল ছিল নেপালের রাজনৈতিক অবস্থা। পদত্যাগ করেছিলেন প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। পুনর্নিবাচনের দাবি জানিয়েছিলেন তিনি। কিন্তু সেই দাবির পালটা আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিরোধীরা। শেষমেশ সুপ্রিম কোর্টের নির্দেশের আস্থাভোট অনুষ্ঠিত হয় নেপালে। ক্ষমতায় এলে রাজনৈতিক ভাবে দেশকে স্থিতিশীল করা অন্যতম লক্ষ্য বলে জানিয়েছিলেন নয়া নির্বাচিত প্রধানমন্ত্রী।

এমনিতে ভারতের করোনা পরিস্থিতি এখনও উদ্বেগের বাইরে নয়। যে কারণে আরও এক প্রতিবেশী দেশ বাংলাদেশকে ভ্যাকসিন দেওয়ার বিষয়ে নির্দিষ্ট সময় বলা সম্ভব হচ্ছে না। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী রবিবার বলেন, ভারতে টিকার জোগান বাড়লে দ্রুত বাংলাদেশকে টিকা সরবরাহ করা সম্ভব হবে।

আরও পড়তে পারেন: উৎপাদন বাড়লে বাংলাদেশকে করোনা টিকা সরবরাহ করবে ভারত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন