Narendra Modi and Ivanka Trump

ওয়েবডেস্ক: গত মঙ্গলবার আমেরিকা যুক্তরাষ্ট্রে সাড়ম্বরে পালিত হয়েছে দীপাবলি। এই ভারতীয় উৎসব উপলক্ষে ভারতীয় কর্মীদের জন্য ছুটিও ঘোষণা করেন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এমনকী হোয়াইট হাউসের রুজভেল্ট রুমে দীপাবলির প্রদীপ জ্বালান তিনি। ভারতীয় কর্মীদের নিয়ে আয়োজিত ওই অনুষ্ঠানে দীর্ঘ বক্তব্য পেশ করেন ট্রাম্প। যার পুরোটা জুড়েই ছিল ভারত এবং ভারতীয়দের সঙ্গে তাঁর সুসম্পর্কের কথা। তিনি বলেন, “ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক অত্যন্ত গভীর৷ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বন্ধুত্বের জন্য আমি তাঁর কাছে কৃতজ্ঞ৷”

অনুষ্ঠানে সমবেত ভারতীয় কর্মীদের সঙ্গে একে একে নাম ধরে ডেকে শুভেচ্ছা জানান ট্রাম্প। সেখানে উপস্থিত ছিলেন মেয়ে ইভাঙ্কাও। তিনি বলেন, এছাড়াও আজ এখানে আছে আমার মেয়ে ইভাঙ্কা, যে কয়েক দিন আগেই ভারত ঘুরে এসেছে। সেখানে একটা অবিশ্বাস্য সময় ও কাটিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, …মোদী, আমার বন্ধু মোদী, এবং এখন ইভাঙ্কার বন্ধু। ভারতের ও ভারতীয় জনগণের প্রতি আমার গভীর শ্রদ্ধা আছে … ঠিক আছে?

আরও পড়ুন: ২০১৭ সাল থেকে অর্ধেকের বেশি আইপিও পড়ে আছে প্রস্তাব মূল্যের নীচে

একই সঙ্গে ট্রাম্প বলেন, “ভারত জানে কী ভাবে ব্যবসা করতে হয়। বাণিজ্যে কী ভাবে মধ্যস্থতা করতে হয়, সেই জ্ঞানও ভারতীয়দের যথেষ্ট গভীর। সেই কারণেই তো আমাদের বাণিজ্যিক সম্পর্ক ক্রমশ এগিয়ে চলছে৷ ভারতের সঙ্গে এই বাণিজ্যিক সম্পর্ককে ভবিষ্যতে আরও দৃঢ় করবে আমেরিকা।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here