জ্বলছে গান্ধীজির চোখ? হইচই সোশ্যাল মিডিয়ায়

Mahatma Gandhi

ওয়েবডেস্ক: কোনো এক ‘দুষ্টু লোক’ মহাত্মা গান্ধীর মূর্তির চোখে লাগিয়ে দিয়েছে দু’টি লাল আলোর বাল্ব। আমেরিকায় সানফ্রান্সিসকোর ফেরি বিল্ডিংয়ে পাশেই রয়েছে ব্রোঞ্জের তৈরি গান্ধীমূর্তি। সেই মূর্তির চোখ দু’টিতেই জ্বলছে দু’টি লাল আলোর বাল্ব। যা নিয়ে উঠেছে নিন্দার ঝড়। তবে ওই ‘দুষ্টু’ লোকটির এ ধরনের নিম্নমানের মজা নিয়েও মেতে উঠেছে সোশ্যাল মিডিয়া।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই ছবি। যা দেখে চলছে মন্তব্য ছোড়াছুড়ি। তবে বাস্তবিক ভাবে ফেরি বিল্ডিংয়ের পাশে এই গান্ধীমূর্তি এর আগেও একাধিক বার খবরে উঠে এসেছিল। বেশ কয়েক বার ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে মূর্তিটিকে। ফের বসানো হয়েছে। এমনকী একাধিক বার ওই মূর্তির চোখ থেকে কেউ চশমাটি খুলে নিয়ে যায়।

জানা যায়, ১৯৮৮ সালে শহর কর্তৃপক্ষ ওই মূর্তিটি স্থাপন করেন। তার পর থেকেই তার উপর দিয়ে বয়ে গিয়েছে ঝড়। শহরের আর্ট কমিশন একাধিক বার মেরামত করেছে মূর্তিটিকে। তবে এ বার এলইডি লাইট সংযোজন ছাড়া আর কোনো ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে।

একটি ছবিতে দেখা গিয়েছে, কোনো এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি মূর্তির বেদিতে উঠছেন। সেখানে ওঠার পর মূর্তির চোখে এলইডি বাল্ব লাগাচ্ছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.