meghan markle and prince harry

ওয়েবডেস্ক: সাসেক্সের নববিবাহিত ডিউক আর ডাচেসের কী করুণ দশা বলুন দেখি! কোথায় বিয়ের পর মগ্ন থাকবেন পরস্পরে, অবসরে মোড়ক খুলে উল্টে-পাল্টে দেখবেন বিয়েতে পাওয়া উপহার, তা নয়, বরং ঘাড়ে এসে পড়েছে উটকো ঝামেলা! রোজ ভয়ে ভয়ে রয়েছেন ডাচেস মেগান মার্কলে আর ডিউক হ্যারি- এই বুঝি কেউ বিয়ের জন্য শুভেচ্ছা আর সঙ্গে একটা উপহারও পাঠাল!

meghan markle and prince harry

কেন না, এখন প্রত্যেকটা দিন নিয়ম করে বিয়েতে যা যা উপহার পেয়েছেন মেগান আর হ্যারি, সেগুলো ফেরত পাঠাতে ব্যস্ত থাকতে হচ্ছে তাঁদের! জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৬৩ কোটি টাকার উপহার ফেরত পাঠাতে সক্ষম হয়েছেন তাঁরা। কিন্তু, বিয়ের উপহার কেন নিজেদের কাছে রাখছেন না তাঁরা? দাম্পত্যে শুভেচ্ছা আর পরস্পরের ভালোবাসাই পর্যাপ্ত বলে?

meghan markle and prince harry

সে তো নিশ্চয়ই! তবে রাজপরিবারের প্রথা তো আর আমার বা আপনার ঘরের মতো নয়! সেখানে কেউ, অন্তত ব্রিটিশ রাজপরিবারের কোনো সদস্য বিয়েতে সাধারণ মানুষের কাছ থেকে পাওয়া কোনো উপহার ফেরত নিজেদের কাছে রাখতে পারেন না। পরে যদি জানা যায়, উপহার অসৎ উদ্দেশ্য নিয়ে পাঠানো হয়েছিল, তবে প্রভাবিত হওয়ার অভিযোগ উঠবে তাঁদের বিরুদ্ধে! যা ন্যায়ের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করে স্বাভাবিক ভাবেই!

meghan markle and prince harry

ফলে, আপাতত উপহার এলেই আঁতকে উঠছেন নবদম্পতি! তবে রাজপরিবার তো! তাই উত্তেজিতও হতে পারছেন না! স্রেফ নিখুঁত আভিজাত্যের সঙ্গে একটা মোলায়েম হাসি আর পোশাকি ধন্যবাদ দিয়েই ফেরত পাঠাচ্ছেন তা!

সত্যিই তো, দেশের মানুষ যখন নিয়মের কথা জানেন, তখন আর দম্পতিকে বিড়ম্বনায় ফেলা কেন!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here