কাশ্মীর নিয়ে প্রাক্তন স্ত্রীর তোপের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

0
Reham Khan and PM Imran
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে একহাত নিলেন তাঁর প্রাক্তন স্ত্রী রেহম খান। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে ইমরানের ‘সিদ্ধান্তহীনতার অভাব’ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘খুশি করার প্রয়াস’-এর তীব্র নিন্দা জানিয়েছেন রেহম।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সাক্ষাৎকারে রেহম বলেন, “আমি বলব যে, কাশ্মীর কা সৌদা হো গয়া হ্যায় (কাশ্মীর বিক্রি হয়ে গেছে)। আমাদের প্রথম থেকেই শেখানো হয়েছিল যে ‘কাশ্মীর বনেগা পাকিস্তান”।

রেহমের মতে, “যে দিন (৫ আগস্ট) কাশ্মীর সংক্রান্ত ঘোষণা (ভারতের) কার হয়েছিল, তার দলের একজন সদস্য তাকে ডেকে বললেন, ‘ম্যাম, আপনি যা বলেছেন, তা সত্য হচ্ছে”। রেহম আক্ষেপ করে বলেন, “আমি তাঁকে বলেছিলাম দয়া করে প্রার্থনা করুন, যেন এটি সত্য না হয়”।

“গত বছরের আগস্টে আমি আপনাকে কী বলেছিলাম, কাশ্মীরের ক্ষেত্রে এই চুক্তি কী হবে?”

‘‘কাশ্মীর নিয়ে কিছু একটা হতে চলেছে, তা গত বছর অগস্টেই জানিয়েছিলাম আমি। বিপুল ভোটে ক্ষমতায় ফিরেছেন নরেন্দ্র মোদী। তার জোরেই ৩৭০ ধারা বিলোপ করেছেন”।

তাঁর কথায়, “আর আপনাদের প্রধানমন্ত্রী ইমরান খান কী করলেন? কাশ্মীর নীতি নিয়ে কথা বলতে উঠে জানিয়ে দিলেন, পুলওয়ামা হামলার পর এমন কিছু একটা ঘটতে চলেছে তা জানতেন তিনি। আপনি যখন জানতেনই, তখন মোদীর দিকে বন্ধুত্বের হাত বাড়াচ্ছিলেন কেন? ওঁকে মিসড কলই বা কেন দিচ্ছিলেন?’’ রেহম ওই ভিডিওয় বলেন, ‘‘সব কিছু জেনেশুনেও কিছু করতে না পারার অর্থ, হয় সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাই নেই ইমরান খানের অথবা তিনি অত্যন্ত দুর্বল।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here