thailand navy seal

ওয়েবডেস্ক: অবশেষে অবসান হল দীর্ঘ প্রতীক্ষার। টানটান উত্তেজনার মধ্যেই থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার কাজ সম্পূর্ণ হল। গুহার মধ্যে আটকে পড়া ১২ কিশোর ও প্রশিক্ষককেই উদ্ধারকর্মীরা বের করে নিয়ে আসতে সক্ষম হয়েছেন।

মঙ্গলবার বিকালে জানা যায়, থাইল্যান্ডের গুহা থেকে আরও দু’জন কিশোরকে উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছিলেন প্রত্যক্ষদর্শীরা। তবে সন্ধ্যায় সংবাদ সংস্থা জানায়, সব মিলিয়ে প্রত্যেককেই উদ্ধার করা হয়েছে।

দুই কিশোরকে বের করে আনার খবর জানিয়েছেন রয়টার্সের সাংবাদিক। যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত উদ্ধারকর্মীরা সরকারি ভাবে কিছু জানাননি।

গত দু’দিন ধরেই আটকে পড়া কিশোরদের উদ্ধার করছে থাই নৌবাহিনীর বিশেষ কমান্ড ‘সিল’। এরই মধ্যে ফের বৃষ্টি শুরু হওয়ার মানুষের মধ্যে উদ্বেগ বাড়ছে। যদিও ‘সিল’-এর তরফ থেকে দাবি করা হয়েছে, মঙ্গলবারের মধ্যেই বাকি সবাইকে উদ্ধার করে আনা হবে।

Just got back from Cave 3

A post shared by Elon Musk (@elonmusk) on

বিদেশি সাঁতারুদের নিয়ে থাই উদ্ধারকর্মীরা এই উদ্ধারকাজ চালাচ্ছে। দীর্ঘ চার কিমি পথ অতিক্রম করে উদ্ধার করা হচ্ছে কিশোরদের।

গ্রাফিক্স : সিবিএস নিউজ

এখনও পর্যন্ত উদ্ধার হওয়া সব কিশোরকেই হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দু’জনের শারীরিক অসুস্থতা থাকলেও, বাকিরা এখন সম্পূর্ণ সুস্থ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here