কাবুল: আফগানিস্তানে ফের জঙ্গিদের লক্ষ্যে ভারতীয় দূতাবাস। মঙ্গলবার দুপুরে ভারতীয় দূত মনপ্রিত বহোরার বাসভবনের চৌহদ্দির মধ্যে গ্রেনেডযুক্ত একটি ক্ষেপণাস্ত্র পড়েছে বলে খবর পাওয়া গিয়েছে। তবে ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আফগানিস্তানে ভারতীয় দূতের আবাসস্থল ‘ইন্ডিয়া হাউস’টি সাধারণত নিরাপত্তা বেষ্টনীর মধ্যে থাকে। আবাসস্থলের চৌহদ্দিতে থাকা টেনিস কোর্টে এই ক্ষেপণাস্ত্রটি এসে পড়ে বলে খবর। ইন্ডিয়া হাউসের আশেপাশেই রয়েছে আরও বেশ কয়েকটি দেশের দূতাবাস এবং ন্যাটোর ‘রেজোলিউট সাপোর্ট হেডকোয়ার্টার’। এই মুহূর্তে কাবুলে ‘পিস অ্যান্ড সিকিউরিটি কনফারেন্স’ চলছে। বিশ্বের ২৭টি দেশ এই সম্মেলনে অংশগ্রহণ করছে। এর ফলে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে শহরে। তার মধ্যেই এ রকম ঘটনা প্রশাসনের চিন্তার ভাঁজ যে বাড়িয়েছে, তা বলাই বাহুল্য।

উল্লেখ্য, গত সপ্তাহেই শহরের জার্মান দূতাবাসের গেটের কাছে ঘটা বিস্ফোরণে অন্তত দেড়শোজন প্রাণ হারিয়েছেন। ভারতীয় দূতাবাসের কাছেই ঘটেছিল ঘটনাটি। তবে ইন্ডিয়া হাউস, ভারতীয় দূতাবাসের থেকে বেশ কিছুটা দূরে। ঘটনার পেছনে ইরানের হাক্কানি নেটওয়ার্ক এবং পাকিস্তানের আইএসআইকে দায়ী করেছিল আফগানিস্তান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন