পশ্চিম ইউক্রেনেও হামলা রাশিয়ার, লুভিভ বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র বর্ষণ

0

লুভিভ: ফেব্রুয়ারির শেষে ইউক্রেনে যুদ্ধ শুরু করেছে রাশিয়া। কিন্তু ইউক্রেনের পশ্চিম অংশটি অপেক্ষাকৃত নিরাপদ ছিল। এ বার সেই পশ্চিম ইউক্রেনেও শুরু হয়ে গেল রুশ হামলা। শুক্রবার ভারতীয় সময় সকাল এগারোটা নাগাদ (ইউক্রেনের সময় সকাল সাড়ে ৭টা) লুভিভের বিমানবন্দর এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া।

এই ক্ষেপণাস্ত্র হামলার জেরে ধ্বংস হয়ে গিয়েছে বিমানবন্দরের পাশে থাকা বিমান মেরামতির কারখানা। বহুদূর থেকে দেখতে পাওয়া যাচ্ছে আকাশে কালো ধোঁয়া। বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। লুভিভের মেয়র আন্দ্রিয়ে সাদোভি জানিয়েছেন, হামলা হয়েছে বিমানবন্দর লাগোয়া এলাকায়। রানওয়ে এখনও সুরক্ষিত আছে।

পশ্চিম ইউক্রেনে অত্যন্ত গুরুত্বপূর্ণ শহর লুভিভ। পোল্যান্ড সীমান্ত থেকে একশো কিলোমিটারেরও কম দূরত্বের এই শহর দিয়েই মূলত ইউক্রেন ছেড়ে পোল্যান্ডে ঢুকছেন ইউক্রেনীয়রা। তাই শহরের একমাত্র বিমানবন্দর এই যুদ্ধ আবহেও অতিমাত্রায় সচল। এ বার তাকেই নিশানা করল রাশিয়া।

amazon

ইউক্রেনীয় টেলিভিশন চ্যানেল ‘ইউক্রেন ২৪’-কে উদ্ধৃত করে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, পর পর তিনটি ক্ষেপণাস্ত্র হানার খবর পাওয়া গিয়েছে। বিমানবন্দর লাগোয়া বিমান মেরামতির কারখানা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যাচ্ছে। তা সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র। কর্মীরা অক্ষত আছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়তে পারেন:

চিনে ওমিক্রনের নতুন ঢেউ, রাজ্যের উদ্দেশে ৫ সতর্কতা কেন্দ্রের

নাচে-গানে রঙের উৎসব উদ্‌যাপনে বিএসএফ জওয়ানরা, দেখুন ভিডিও

বিশ্বভারতীতে বসন্ত উৎসব পালন করলেন বিক্ষুব্ধ পড়ুয়ারা, উঠল ‘উপাচার্য হঠাও’ স্লোগান

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন