মারিয়োপোল: আবার নিরীহ মানুষদের টার্গেট করল রুশ ফৌজ। শত্রুর বোমার হাত থেকে বাঁচতে একটি থিয়েটার হলে আশ্রয় নিয়েছিলেন কয়েকশো ইউক্রেনীয়। বুধবার সেই থিয়েটার হলটির উপর বোমা ফেলেছে রাশিয়ার যুদ্ধ বিমান। ঘটনাস্থল ইউক্রেনের উপকূলবর্তী শহর মারিয়োপোল।

একবার বোমা ফেলেই অবশ্য ক্ষান্ত থাকেনি রাশিয়া। রুশ বিমান সেখানে অবিরাম বোমাবর্ষণ করেই চলেছে। ফলে থিয়েটারের ভিতর আশ্রিতরা কী অবস্থায় রয়েছেন, তা বোঝার উপায় নেই। তাঁদের উদ্ধার করারও উপায় নেই বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

বিস্ফোরণের পর ওই থিয়েটারের ছবি তুলেছে বিভিন্ন সংবাদসংস্থা। সেই সব ছবিতে দেখা যাচ্ছে হলের মাঝের অংশটি ভেঙে মাটিতে এসে মিশেছে। আগুন লেগে গিয়েছে অন্যান্য অংশেও। কালো ধোঁয়া বেরিয়ে আসছে হলটির ভিতর থেকে। যদিও আশপাশে কোনো মানুষজনের দেখা পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১ মার্চ থেকে মারিয়োপোল শহরটিকে চারপাশ থেকে ঘিরে রেখেছে রুশ বাহিনী। তার পর থেকেই ক্রমাগত বোমা বৃষ্টি চলছে উপকূল শহরটিতে। রুশ বাহিনীর হাত থেকে বাঁচাতে বহু বাসিন্দাকে শহর থেকে বাইরে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু অনেকে যেতে পারেননি।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, কিছু কিছু বহুতলকে নিরাপদ আশ্রয় হিসেবে চিহ্নিত করে এঁদের রাখা হয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই তাঁদের পানীয় জল, খাবার, বিদ্যুৎ ছাড়া থাকতে হচ্ছে। থিয়েটার ভবনটি ছিল সে রকমই একটি আশ্রয়স্থল। কিন্তু সেখানেও চূড়ান্ত অমানবিকতা দেখাল রুশ ফৌজ।

আরও পড়তে পারেন:

মার্চেই বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়, তবে পশ্চিমবঙ্গ উপকূল নিরাপদ

ফের আড়াই হাজারে নেমে এল দৈনিক সংক্রমণ, কমল মৃত্যুও

প্রবল ভূমিকম্পের পর আঁধার নামল জাপানে, মৃত্যু ২ জনের, সুনামি সতর্কতা

পিছু ছাড়ছে না কয়লা পাচারকাণ্ড, অভিষেক-রুজিরাকে ফের তলব ইডি-র

ভোটের জন্য বদলাতে পারে উচ্চ মাধ্যমিকের সূচি, নতুন নির্ঘণ্ট প্রকাশের সম্ভাবনা বৃহস্পতিবার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন