sarah bahbah

ওয়েবডেস্ক: আগামী ১৩ অক্টোবর নিউ ইয়র্কের সিটিতে খুলতে চলেছে মিউজিয়াম অব পিৎজা। সেই মিউজিয়ামেই ঠাঁই করে নিল শিল্পী সারা বাহবাহের সেই বিখ্যাত ছবি ‘সেক্স অ্যান্ড দ্য টেক আউট’। খাবার বাছাই আর অশ্লীলতা গূঢ় তত্ত্ব সম্বলিত এই সিরিজের ছবিগুলির মাধ্যমে সারা আধুনিক প্রজন্মের তরুণীদের কাছে বিশেষ বার্তা পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে এগিয়েছেন গত চার বছর আগে। আগামী অক্টোবরে মিউজিয়াম অব পিৎজার প্রদর্শনীতে তাঁর এই সিরিজের অন্তর্ভুক্তি তাঁকে নতুন শিরোপা এনে দিল।

সারা আগেই জানিয়েছেন, তাঁর ছবিগুলির অন্তর্নিহিত অর্থ তরুণীদের বিচার সক্ষমতা এবং প্রেমিক নির্বাচনে অন্য এক ভূমিকা নেবে। তবে তাঁর একাধিক শিল্পকর্মের মধ্যে একটিকে বিশেষ ভাবে গুরুত্ব দিচ্ছেন মিউজিয়াম কর্তৃপক্ষ। যে ছবিতে দেখা যাচ্ছে, এক যুবতী সম্পূর্ণ নগ্ন হয়ে শুয়ে রয়েছে বিছানায়। যার সামনে রয়েছে একটি পিৎজার বাক্স।

জানা গিয়েছে, এই ছবিটি আগামী ২৮ অক্টোবর প্রদর্শনীতে রাখা হবে। যেটির প্রারম্ভিক দর নির্ধারিত হয়েছে ১৪ লক্ষ ২৮ হাজার ৭০০ টাকা।

মিউজিয়াম কর্তৃপক্ষের প্রস্তাব পেয়ে সারা জানিয়েছেন, “এই অভিব্যক্তি ছিল সম্পূর্ণ ভাবে স্বতঃস্ফূর্ত। আমি কখনোই ভাবতে পারিনি আমার সিরিজের সমস্ত ছবিগুলোর মধ্যে এটা সব থেকে সেরা। এই ছবিটার বার্তা ছিল, আপনি শুয়ে নেটফ্লিক্স দেখুন, পিৎজার অর্ডার করুন, পিৎজা খান আর … প্রয়োজন নেই”।

Ciao Bella @wolfiecindy 🇮🇹🌞

A post shared by Sarah Bahbah (@sarahbahbah) on

২৬ বছরের এই প্যালেস্তিনীয় শিল্পীর ছবিগুলির বিষয় মোটামুটি ঘোরাফেরা করে থাকে হতাশা, যৌনতা, প্রেম এবং স্বাধীনতার উপর। সিনেম্যাটিক ভাবভঙ্গিকে ফুটিয়ে তোলা সারার ইন্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা প্রায় ৬ লক্ষ। এই জনপ্রিয়তাকেই কাজে লাগাতে চাইছেন মিউজিয়াম কর্তৃপক্ষ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন