হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের লেকচার হলে এলোপাথাড়ি গুলিতে জখম বেশ কিছু মানুষ, বন্দুকবাজের মৃত্যু

0
বিশ্ববিদ্যালয় চত্বরে পুলিশি অভিযান। ছবি Twitter থেকে নেওয়া।

বন (জার্মানি): দক্ষিণপশ্চিম জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের একটি লেকচার হলে সোমবার এলোপাথাড়ি গুলি চালিয়ে এক বন্দুকবাজ বেশ কয়েক জনকে আহত করল। ওই বন্দুকবাজ মারা গিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মানহাইম পুলিশ এক বিবৃতিতে বলেছে, “লম্বা বন্দুক নিয়ে এক বন্দুকবাজ একটি লেকচার হলে বেশ কিছু মানুষকে জখম করে। শেষ পর্যন্ত ওই অপরাধী মারা গিয়েছে।”

জার্মান মিডিয়া জানিয়েছে, ওই বন্দুকবাজ নিজেকে গুলি করে মেরেছে। তার কোনো ধর্মীয় বা রাজনৈতিক উদ্দেশ্য ছিল বলে মনে হয় না।

পুলিশ টুইটারে জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের নয়েনহাইমার ফেল্ড ক্যাম্পাসে বড়ো মাপের পুলিশি অভিযান চলছে। ওই এলাকা থেকে সব লোককে চলে যেতে বলা হয়েছে যাতে “উদ্ধারকর্মীরা এবং জরুরি পরিষেবার কর্মীরা স্বচ্ছন্দে যাতায়াত করতে পারেন।”

এই বন্দুকবাজি নিয়ে গুজব না ছড়াতে অনুরোধ করা হয়েছে পুলিশের তরফে। পুলিশ বলেছে, এই গুলি চালনার দায়িত্ব নিয়ে কোনো চিঠি আসার খবর তাদের কাছে নেই।

জার্মানির প্রাচীনতম বিশ্ববিদ্যালয় হাইডেলবার্গ। ১৩৮৬ সালে প্রতিষ্ঠিত এই  বিশ্ববিদ্যালয় ইউরোপের অন্যতম শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়। বাডেন-ভুয়ের্তেমবার্গে ছবির মতো বিশ্ববিদ্যালয়-শহর হাইডেলবার্গ। এখানে ১ লক্ষ ৬০ হাজার লোক বসবাস করেন।

নেকার নদীর বাঁ দিকে বিশ্ববিদ্যালয়ের নয়েনহাইমার ফেল্ড ক্যাম্পাস। এখানে রয়েছে ন্যাচারাল সায়েন্স বিভাগ, বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকের একাংশ এবং একটি বটানিক্যাল গার্ডেন। ছাত্রদের ক্যাম্পাসে না আসার জন্য বিশ্ববিদ্যালয়ের তরফে ই-মেল করে জানিয়ে দেওয়া হয়েছে। করোনাভাইরাস অতিমারির জন্য বেশ কয়েক মাস ডিসট্যান্স লার্নিং চলার পর গত  অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয় খুলেছে।

আরও পড়তে পারেন

পঞ্জাবের প্রাক্তন কংগ্রেসি মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের দলের জন্য ৩৭টা আসন ছাড়ল জোটের বৃহত্তম শরিক বিজেপি

স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য

বিজেপির সঙ্গে ২৫ বছরের সম্পর্ক শুধু সময় নষ্ট, বাল ঠাকরের জন্মদিনে বললেন পুত্র উদ্ধব

চিত্রশিল্পী ওয়াসিম কপুর প্রয়াত

সোমবার থেকেই পরিষ্কার হবে আকাশ, প্রবল দাপট নিয়ে ফিরতে চলেছে শীত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন