‘জিতলে কাশ্মীর এনে দেব’, ভোট টানতে মরিয়া নওয়াজের ভাই শেহবাজ

0

ওয়েবডেস্ক: প্রতিদ্বন্দ্বী প্রধান তিন দলের নির্বাচনী ইস্তেহারে কাশ্মীর নিয়ে বিশেষ কিছু বলা হয়নি। কিন্তু ভোটে জেতার জন্য নেতারা এতটাই মরিয়া যে শেষ পর্যন্ত কাশ্মীর তাস খেলতেই হল। ভোটে জিতলে পাকিস্তানের জন্য কাশ্মীর এনে দেবেন, এমনই প্রতিশ্রুতি দিয়ে বসলেন শেহবাজ শরিফ।

নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফ পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) প্রধান, প্রধানমন্ত্রী পদপ্রার্থী। নির্বাচনী প্রচারের শেষ দিনে জিও টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়, ২৫ জুলাইয়ের নির্বাচনে জিতে তাঁর দল যদি ক্ষমতায় আসে তা হলে তাঁদের কাশ্মীর-নীতি কী হবে। জবাবে শেহবাজ বলেন, যে ভাবে পূর্ব ও পশ্চিম জার্মানি এক হয়েছে ঠিক সে ভাবেই যাতে কাশ্মীর পাকিস্তানের সঙ্গে যুক্ত হতে পারে, সেই পরিবেশ সৃষ্টি করবেন।

কাশ্মীরিদের প্রতি ‘নিষ্ঠুর আচরণের’ জন্য ভারতকে আক্রমণ করেন শেহবাজ। বলেন, “শান্তি এবং উন্নয়নের মধ্য দিয়ে পাকিস্তানের অঙ্গ হবে কাশ্মীর।”

আরও পড়ুন : পাকিস্তান নির্বাচন, কোন দলের থেকে কী আশা করতে পারে ভারত?

শেহবাজ বলেন, “আমি বিশ্বাস করি বার্লিনের দেওয়াল যে ভাবে গুঁড়িয়ে ফেলা হয়েছিল, ঠিক সে ভাবেই পাকিস্তানের অঙ্গীভূত হবে কাশ্মীর। পশ্চিম জার্মানির সমৃদ্ধিই দুই অংশকে এক করেছিল।”

রবিবার পাঞ্জাবের সারগোধা জেলায় এক নির্বাচনী জনসভায় শেহবাজ বলেন, “ক্ষমতায় এসে পাকিস্তানকে যদি ভারতের আগে না নিয়ে যেতে পারি তা হলে আপনারা আমার নাম বদলে দেবেন। ওয়াঘা সীমান্তে ভারতীয়রা আসবেন আর পাকিস্তানিদের তাঁদের প্রভু বলে ডাকবেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here