অস্ত্রোপচারের পর গুরুতর অসুস্থ কিম জং উন, দাবি মার্কিন সংবাদমাধ্যমের

0
Kim Jong Un

খবর অনলাইনডেস্ক: হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর উত্তর কোরিয়ার (North Korea) শাসক কিম জং উন (Kim Jong Un) নাকি গুরুতর অসুস্থ। এমনই দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) সংবাদমাধ্যম সিএনএন। যদিও দক্ষিণ কোরিয়ার (South Korea) তরফে জানানো হয়েছে, কিমের শরীর খারাপ হলেও তিনি গুরুতর অসুস্থ এমন খবর তাদের কাছে নেই।

উল্লেখ্য, গত সপ্তাহে কিমের পিতামহের জন্মদিবস পালিত হয়েছে ঘটা করে। প্রতি বারই এই উৎসবের মধ্যমণি হিসাবে উপস্থিত থাকেন একনায়ক। কিন্তু এ বার তাঁকে দেখা যায়নি। তখনই অনেকের সন্দেহ হয়, কিম কি গুরুতর অসুস্থ?

এর পর একটি ওয়েবসাইটে প্রকাশিত খবরে জানা যায়, কিছু দিন আগে কিম হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তাঁর দেহে অস্ত্রোপচার হয়েছে। তার পরে তিনি দ্রুত সেরে উঠছেন। মার্কিন গোয়েন্দাদের ধারণা, সেরে ওঠার খবর ঠিক নয়। সম্ভবত কিম গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

যদিও দক্ষিণ কোরিয়া দাবি করেছে কিমের স্বাস্থ্য সম্পর্কে এখনই জল্পনা-কল্পনা করা উচিত নয়। কিম সম্পর্কে যে ওয়েবসাইটটি খবর দিয়েছে, তার নাম ডেলি এনকে। দক্ষিণ কোরিয়ার ‘ইউনিফিকেশন মিনিস্ট্রি’ ওই সাইটটি চালায়। তারা জানিয়েছে, চলতি বছরে ১৭ বার জনসমক্ষে হাজির হয়েছেন তিনি। বর্তমানে তিনি মাউন্ট কুমগ্যাংয়ের একটি রিসোর্টে রয়েছেন।

আরও পড়ুন করোনা মহামারীর সুযোগ নিয়ে অনলাইনে বিমা জালিয়াতি, সতর্ক করল আইআরডিএ

সিএনএনের এই রিপোর্টের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছে মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারাও। সব মিলিয়ে কিমের স্বাস্থ্য নিয়ে এখনই পরিষ্কার করে কেউ কিছু জানাতে পারেনি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন