mosque

ওয়েবডেস্ক: ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণে নাইজেরিয়ায় নিহত হয়েছে ৫০ জন। মঙ্গলবার সকালে উত্তর-পূর্ব নাইজেরিয়ায় একটি মসজিদে এই আত্মঘাতী বিস্ফোরণের ঘটনাটি ঘটে। অভিযোগের তির জঙ্গি সংগঠন বোকো হারামের দিকে।

উত্তর-পূর্ব নাইজেরিয়ার আদওয়ামা প্রদেশের মদিনা মসজিদে এই বিস্ফোরণ ঘটে। ঘটনার ব্যাপারে প্রদেশের পুলিসের মুখপাত্র ওথমান আবুবকর বলেন, “এখনও পর্যন্ত এই বিস্ফোরণের ঘটনায় পঞ্চাশ জনের মৃত্যু হয়েছে। প্রচুর মানুষ আহত হয়েছেন, কিন্তু সেই ব্যাপারে সঠিক তথ্য এখনও আমাদের কাছে নেই।”

ওই পুলিস আধিকারিক বলেন, সকালে মসজিদে জমায়েতের মধ্যেই ঢুকে যায় ওই আত্মঘাতী জঙ্গি। নামাজ চলাকালীন ওই জঙ্গি নিজেকে উড়িয়ে দেয় বলে জানা গিয়েছে।

ঘটনার দায় স্বীকার করেনি কোনো সংগঠন। কার হাত থাকতে পারে, পুলিশকে এই প্রশ্ন করা হলে, তারা সরাসরি কোনো উত্তর না দিলেও, আকারে ইঙ্গিতে বোকো হারামের কথাই বুঝিয়ে দেয় তারা। আবুবকর বলেন, “আমরা কাউকে সে ভাবে সন্দেহ করছি না এখনও, কিন্তু এই সব ঘটনা কারা ঘটায় আমরা ভালো করেই জানি।”

২০০৯ থেকে বোকো হারামের বিভিন্ন জঙ্গি কার্যকলাপে দেশে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত কুড়ি হাজার মানুষ। প্রায় ২৬ লক্ষ মানুষ কোনো না কোনো ভাবে জঙ্গি কার্যকলাপে প্রভাবিত।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here