sundar pichai

ওয়েবডেস্ক: আমেরিকার বৃহত্তম সংবাদপত্র দ্য ওয়াল স্ট্রিট জার্নাল গুগলের মূল সংস্থা অ্যালফাবেটের নবনিযুক্ত সিইও সুন্দর পিচাইয়ের পদবির জায়গায় লিখে দেয় ‘পিনচাই’। যা নিয়ে তুমুল হইচই বেঁধে যায়। শেষমেশ অনবধানতাবশত ভুল বানান ছেপে ফেলার জন্য সংশোধন করে নেয় পত্রিকা।

গত মঙ্গলবার সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন ম্যানেজমেন্ট থেকে পদত্যাগ করার পরে, ৪৭ বছর বয়সি পিচাই অ্যালফাবেটের সিইও হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। সেই প্রতিবেদনই প্রকাশিত হয় সংবাদপত্রে।

প্রতিবেদনটি প্রকাশের পরই টুইটারের মাধ্যমে ত্রুটির প্রতিক্রিয়া জানাতে শুরু করেন নেটিজেনরা। কেউ এমনও লিখেছেন, “দয়া করে আমাকে কেউ পিঞ্চ করবেন না” এবং “এটা হয়তো লেখককে বাড়তি শক্তি জুগিয়েছে!” এক জন লিখেছেন, “হতে পারে পিনচাই কোনো আমেরিকান ইংলিশ, যেখানে ‘এন’-টা উহ্য থাকে”।

কড়া প্রতিক্রিয়ায় এক জনৈক ব্যক্তি লিখেছেন, “দিনের প্রথম পাতার শিরোনামে সুন্দর পিচাইয়ের নামে ভুল বানান, সত্যিই লজ্জাজনক”। এক জন কটাক্ষের সুরে লিখেছেন, “বিড়ম্বনার কারণ সম্ভবত সংস্থার নাম, অ্যালফাবেট (বর্ণমালা)”।

একই সঙ্গে সংবাদপত্রের মানসিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। এক জন লিখেছেন, “পত্রিকাটির আসল সমস্যা সুন্দর পিচাইয়ের নাম নিয়েই মনে হয়। নইলে এত বড়ো ভুল, এটা সত্যিই হাস্যকর”।

[ আরও পড়ুন: “বাবা-মা বলেছিলেন, ঘাস কাটা ছাড়া এর অন্য কাজ জুটবে না”, ছেলেবেলা হাতড়ালেন ওয়ো কর্ণধার ]

পরে অবশ্য পত্রিকাটি নিজের ওয়েবসাইটে এই ভুলটির সংশোধন করে নেয়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন