‘ভারতে হামলা চালিয়েছি’, পাকিস্তানি চ্যানেলে কবুল হিজবুল নেতা সালাউদ্দিনের

0
199

মুজফ্‌ফরাবাদ: সপ্তাহখানেক আগেই হিজবুল মুজাহিদিন প্রধান সঈদ সালাউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। কাশ্মীরে বিভিন্ন হামলার ঘটনায় অভিযুক্ত সালাউদ্দিন কিন্তু নিজেকে জঙ্গি মানতে নারাজ। পাকিস্তানের একটি সংবাদ চ্যানেলে সাক্ষাৎকারে নিজেকে কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামী বলে দাবি করে হিজবুল প্রধান জানালেন, ভারতে সন্ত্রাসবাদী হামলা চালিয়েছেন তিনি। এমনই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।

ভারতে তিনি যে বিভিন্ন সন্ত্রাসবাদী হামলা ঘটিয়েছেন, ওই সাক্ষাৎকারেই তা স্বীকার করে নেন সালাউদ্দিন। কিন্তু তিনি দাবি করেন, নিরীহ সাধারণ মানুষ নয়, বরং ‘ভারতের বেআইনি দখলদাররাই’ তাঁর প্রধান টার্গেট। তাঁর কথায়, “এখনও পর্যন্ত আমাদের আক্রমণের লক্ষ্যবস্তু ছিল ভারতের দখলদার বাহিনী। কাশ্মীরে যে সব জায়গায় এই দখলদার বাহিনীর শিবির রয়েছে, আমরা শুধুমাত্র সেখানেই হামলা চালিয়েছি।” সালাউদ্দিনের আরও দাবি, আন্তর্জাতিক বাজার থেকে সমস্ত রকম অস্ত্র কেনার টাকা তাঁর রয়েছে। ‘সঠিক দাম’ পেলে এই অস্ত্র তিনি বিক্রিও করতে পারেন বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত গত শনিবার মুজফ্‌ফরাবাদে একটি সাংবাদিক সম্মেলনে সালাউদ্দিন নিজেকে কাশ্মীরের স্বাধীনতাসংগ্রামী বলে দাবি বলেন। তিনি আরও বলেন যে, কাশ্মীর ছাড়াও ভারতের যে কোনো প্রান্তে হামলা চালানোর ক্ষমতা তাঁদের রয়েছে। কিন্তু সে রকম কিছু করলে ভারত সরকার তাঁদের স্বাধীনতা সংগ্রামকে, সন্ত্রাসবাদের তকমা দিয়ে দেবে, তাই তাঁদের সংযত থাকতে হচ্ছে। ভারত এবং যুক্তরাষ্ট্রকে এক হাত নিয়ে তিনি বলেন, “সব স্বাধীনতা সংগ্রামী বৈধ স্বাধীনতা সংগ্রামী, সন্ত্রাসবাদী নয়। আমাদের এই স্বাধীনতা সংগ্রামকে সন্ত্রাসবাদী কার্যকলাপ হিসেবে কখনওই প্রমাণ করতে পারবে না ভারত এবং যুক্তরাষ্ট্র।”

তাঁকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দেওয়ার জন্য মার্কিন প্রশাসনকে লক্ষ করে তোপ দাগেন সালাউদ্দিন। তিনি বলেন, নরেন্দ্র মোদীকে ‘সন্তুষ্ট’ করার জন্যই এই তকমা দেওয়া হয়েছে তাঁকে।

 

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here