সংঘর্ষের মাঝে পড়ে নয়, ইচ্ছাকৃত ভাবেই দানিশ সিদ্দিকিকে খুন করেছে তালিবানরা, মার্কিন ম্যাগাজিনের রিপোর্টে চাঞ্চল্য

0
Danish Siddique
দানিশ সিদ্দিকি

খবরঅনলাইন ডেস্ক: পুলিৎজারজয়ী ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যু সংঘর্ষের মাঝে পড়ে হয়নি। বরং পরিচয় জানার পরেও ইচ্ছাকৃত ভাবে তাঁকে নির্মম ভাবে হত্যা করেছে তালিবান। বৃহস্পতিবার এমনই চাঞ্চল্যকর দাবি করল আমেরিকার একটি ম্যাগাজিন।

ওই ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে দাবি করা হয়েছে যে, তালিবান জঙ্গিরা দানিশের পরিচয় যাচাই করেছিল আগে। তার পর তাঁকে নির্মম ভাবে হত্যা করে।

Shyamsundar

আফগানিস্তানে সংঘর্ষের খবর করতে গিয়েছিলেন দানিশ। ওয়াশিংটন একজামিনার-এর রিপোর্ট বলছে, স্পিন বোলডাক এলাকায় আফগান বাহিনীর সঙ্গে গিয়েছিলেন দানিশ। আফগান বাহিনীর সঙ্গে তালিবানের সংঘর্ষের খবর সংগ্রহ করছিলেন তিনি। জানা যায় যে আফগান বাহিনী এগোতেই তালিবান তাদের লক্ষ্য করে হামলা শুরু করে। সেই হামলার মুখে পড়ে মূল বাহিনী থেকে ছিটকে দানিশ এবং তিন আফগান সেনা। সেই সময়েই জখম হন দানিশ।

তাঁকে উদ্ধার করে স্থানীয় একটি মসজিদে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর প্রাথমিক চিকিৎসা করায় আফগান সেনা। কিন্তু ওই মসজিদে দানিশদের আশ্রয়ের খবর ছড়িয়ে পড়তেই তালিবান জঙ্গিরা সেখানে হামলা চালায়। স্থানীয়দের দাবিকে উদ্ধৃত করে রিপোর্টে বলা হয়েছে যে মসজিদে সাংবাদিক আশ্রয় নিয়েছে এটা জেনেই সেখানে হামলা চালায় জঙ্গিরা।

মসজিদে জঙ্গিরা ঢোকার আগে পর্যন্তও জীবিত ছিলেন দানিশ। প্রথমে তাঁর পরিচয় যাচাই করে জঙ্গিরা। তার পরই তাঁকে হত্যা করা হয়। দানিশের সঙ্গে থাকা আফগান সেনাদেরও খুন করে জঙ্গিরা। যদিও, দানিশকে হত্যা করার খবর অস্বীকার করেছে তালিবান। এমন কি তাঁর মৃত্যুতে শোকপ্রকাশও করে তারা।

আরও পড়তে পারেন ফের বাড়ল দৈনিক সংক্রমণ, তবে কেরল বাদে উদ্বেগের কিছু নেই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন