সরকার গঠনের জন্য প্রাক্তন আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সঙ্গে সাক্ষাৎ তালিবানের

0
প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সঙ্গে সাক্ষাৎ তালিবানের। ছবি: TOLOnews-এর সৌজন্যে

খবর অনলাইন ডেস্ক: তালিবান কমান্ডার এবং হাক্কানি নেটওয়ার্ক জঙ্গি গোষ্ঠীর প্রবীণ নেতা আনাস হাক্কানি আফগানিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে সংবাদ মাধ্যম সূত্রে খবর।

কারজাইয়ের সঙ্গে ছিলেন পুরনো আফগান সরকারের প্রধান শান্তিদূত আবদুল্লাহ আবদুল্লাহ। তবে এর বেশি কিছু আর জানাননি তিনি। ওয়াকিবহাল মহলের ধারণা, সরকার গঠনের আলোচনার জন্যই এই সাক্ষাৎ।

হাক্কানি নেটওয়ার্ক তালিবানদের একটি গুরুত্বপূর্ণ অংশ। ঘটনায় প্রকাশ, গত রবিবার তারাই আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে। পাকিস্তান সীমান্তের উপর ভিত্তি করে এই নেটওয়ার্কটি সাম্প্রতিক কয়েক বছর ধরে আফগানিস্তানে কিছু মারাত্মক জঙ্গি হামলা চালায় বলে অভিযোগ।

উল্লেখ্য, হামিদ কারজাই একজন আফগান রাজনীতিবিদ, যিনি ২২ ডিসেম্বর, ২০০১ থেকে ২৯ সেপ্টেম্বর, ২০১৪ পর্যন্ত আফগানিস্তানের প্রেসিডেন্ট ছিলেন।

অন্য দিকে, মঙ্গলবার সন্ধ্যায় সদ্য প্রাক্তন গনি সরকারের উপরাষ্ট্রপতি আমরুল্লা সালেহ্ চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, কোথাও যাননি তিনি, রয়েছেন আফগানিস্তানেই। তালিবান যতই হম্বিতম্বি করুক, সংবিধান অনুযায়ী তিনিই এখন দেশের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট।

আজকের উল্লেখযোগ্য আরও পড়তে পারেন এখানে

‘দেশেই রয়েছি, তাই আমিই প্রেসিডেন্ট’, তালিবানকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন গনি সরকারের ভাইস প্রেসিডেন্ট

ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির পরীক্ষায় বসতে পারবেন মহিলারা, যুগান্তকারী রায় সুপ্রিম কোর্টের

স্ত্রীকে ‘বিচ্ছেদ’ দিতে পারেন কিন্তু সন্তানদের নয়, ৪ কোটি টাকা মিটিয়ে দিতে বলল সুপ্রিম কোর্ট

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন