অপরাধের শাস্তি সিগারেটে টান! সারিবদ্ধ হয়ে শিক্ষকের সামনেই ধূমপানে বাধ্য প্রাইমারির পড়ুয়ারা

0

য়েবডেস্ক: প্রাইমারি স্কুলের পড়ুয়াদের শাস্তি দেওয়ার হরেক নজির নিয়েই প্রায়শ বিতর্কের সৃষ্টি হয়। কিন্তু সোশ্যাল মিডিয়ার দৌলতে এমন এক সাজার ঘটনা প্রকাশ্যে চলে এল, যা অতীতের সমস্ত ঘটনাকেই ম্লান করে দিল।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি প্রাইমারি স্কুলের পড়ুয়ারা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে সিগারেটে টান দিচ্ছে। যা দেখে অবাক হয়ে যাওয়ারই কথা। ওইটুকু বাচ্চাদের কী ভাবে এতটা সাহস হয়, যে তারা শিক্ষকের সামনে দাঁড়িয়ে ধূমপান করছে। আদতে ঘটনা অন্য।

জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওতে যে শিশুদের ধূমপান করতে দেখা যাচ্ছে তারা আদতে শাস্তিপ্রাপ্ত। স্থানীয় একটি ওয়েবসাইটে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, শাস্তিস্বরূপ ধূমপানে বাধ্য করা হয়েছে ওই পড়ুয়াদের। আবার এমনটাও জানা যাচ্ছে, স্কুলের বাইরে লুকিয়ে সিগারেটে টান দেওয়ার শাস্তি হিসাবেই শিক্ষকের সামনে সিগারেটে টান দিতে বাধ্য করা হয় তাদের।

তবে ইন্দোনেশিয়ার পশ্চিম জাভায় সুকাবুমি এলাকার ওই স্কুল কর্তৃপক্ষের তরফে এখনও পর্যন্ত তেমন কোনো বক্তব্য পেশ  না করা হলেও প্রধান শিক্ষক জানিয়েছেন, তিনি খুব শীঘ্রই এ ব্যাপারে একটি সাংবাদিক বৈঠক করবেন। নীচে দেখুন সেই ভিডিও-

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন