খবরঅনলাইন ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) তো পরাজয় স্বীকার করেননি। তাঁর টিমও কিন্তু সেই পথেই হাঁটছে। অর্থাৎ জো বাইডেন (Joe Biden) এবং তাঁর টিমের প্রতি চূড়ান্ত অসহযোগিতার অভিযোগ উঠছে টিম ট্রাম্পের বিরুদ্ধে।

এমনিতে ক্ষমতার চূড়ান্ত হস্তান্তরে এখনও দু’মাসেরও বেশি বাকি। কিন্তু ভাবী প্রেসিডেন্ট জো বাইডেনের বিশেষ টিম এ সপ্তাহেই হোয়াইট হাউসে পৌঁছে কাজ শুরু করে দেবে ঠিক করেছিল। ভোটের ফলাফল স্পষ্ট হয়ে যাওয়ার পরে সেটাই দস্তুর।

কিন্তু ট্রাম্পের টিম সেটা করতে দিচ্ছে না। আমেরিকার একটি সংবাদমাধ্যমের দাবি, হোয়াইট হাউসের জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশন (জিএসএ)-র প্রধান এমিলি মারফি একটি চিঠিতে সই করতে অস্বীকার করছেন। সেই চিঠিটি সই হলেই কয়েক লক্ষ ডলারের  ‘অন্তর্বর্তীকালীন’ তহবিল চলে আসবে ভাবী প্রেসিডেন্টের কর্মীদের হাতে।

তা ছাড়া, হোয়াইট হাউসের বেশ কিছুটা অংশে ভাবী প্রেসিডেন্টের কর্মীদের যাতায়াতের অনুমতিও দেওয়া থাকে এই চিঠিতে। যা হাতে পেয়ে হোয়াইট হাউসকে বাইডেন-পরিবারের থাকার ও কাজ করার জন্য তৈরি করবেন বিশেষ টিমের সদস্যেরা। হোয়াইট হাউস শুধু মার্কিন প্রেসিডেন্টের বাসভবন নয়, তাঁর দফতরও বটে। 

সাধারণত ফলাফল স্পষ্ট হয়ে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই জিএসএ প্রধান ওই বিশেষ চিঠিতে সই করেন। কিন্তু বাইডেন ম্যাজিক সংখ্যা পেরিয়ে যাওয়ার ৪৮ ঘণ্টা পরেও এমিলি চিঠিতে সই করেননি বলে সংবাদমাধ্যমের খবর।

এখনও পর্যন্ত যা ফলাফল তাতে বাইডেন পেয়েছেন ২৭৯টি ইলেক্টোরাল ভোট, আর ট্রাম্প ২১৪টি। আরিজোনা, জর্জিয়া, নর্থ ক্যারোলিনা এবং আলাস্কায় ভোটগণনা এখনও শেষ হয়নি বলেই জানাচ্ছে আমেরিকার অধিকাংশ সংবাদমাধ্যম।

(বিহারের ভোটের ফলাফলের ব্যাপারে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে)

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন