ওয়েবডেস্ক: শনিবার পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি পাঁচতারা হোটেলে বন্দুকবাজের হামলা চলল। নিরাপত্তা বাহিনীর সূত্র জানিয়েছে, আচমকা তিন-চারজন সশস্ত্র জঙ্গি গুলি করতে করতে ঢুকে পড়ে হোটেলে। মুম্বইয়ের ধাঁচে এই জঙ্গি হামলার দায় স্বীকার করেছে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বালুচিস্তান লিবারেশন আর্মি।

গোটা ঘটনায় সন্ত্রস্ত পাকিস্তান। ভিতরে দীর্ঘক্ষণ ধরে এই গুলিবর্ষণের আওয়াজে ভীতির পরিবেশ তৈরি হয়।

পাকিস্তানি সংবাদ মাধ্যম সূত্রে খবর, স্থানীয় সময় বিকেল ৫টা নাগাদ এই হামলা চলে। ওই সময় হোটেলে ঠিক কত জন ছিলেন, সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। তবে ঘটনার পরই হোটেলের অতিথি-সহ অন্যান্যদের সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যায়। একই সঙ্গে ঘটনার পরই এলাকায় প্রচুর পুলিস মোতায়েন হয়। সন্ত্রাস দমন শাখার সদস্য এবং সেনা জওয়ানেরাও ঝাঁপিয়ে পড়েন হোটেলটিকে জঙ্গিমুক্ত করতে।

ঘটনার দায় স্বীকার করে নেওয়া বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বালুচিস্তান লিবারেশন আর্মি বলেছে, তারা চিনা এবং অন্যান্য বিদেশি বিনিয়োগকারীদের নিশানায় রেখেই এই হামলা চালিয়েছে। তাদের মতে, এ ধরনের বিনিয়োগে স্থানীয় মানুষের কোনো লাভ হচ্ছে না।

ওই উদ্দেশ্যকে সামনে রেখেই বালুচিস্তানের পার্ক কন্টিনেন্টালে গ্বদার নামের হোটেলটিকেই বেছে নেয় বিচ্ছিন্নতাবাদী ওই সংগঠন। কারণ গ্বদারের ওই হোটেলে অন্যান্য বিদেশিদের মধ্যে চিনা নাগরিকদেরই আনাগোনা বেশি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here