ট্রাম্পের ছবি সম্বলিত টাইম-এর প্রচ্ছদ ভুয়ো, সরিয়ে ফেলার নির্দেশ ম্যাগাজিনের

0
193

নিউ ইয়র্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি সম্বলিত টাইম ম্যাগাজিনের যে প্রচ্ছদ তাঁর মালিকানাধীন গলফ ক্লাবগুলোয় ঝুলছে তা ভুয়ো। তা সরিয়ে ফেলার জন্য ট্রাম্পকে নির্দেশ দিল টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ।

যুক্তরাষ্ট্রের পাঁচটি জায়গায় অবস্থিত ট্রাম্পের মালিকানাধীন গলফ ক্লাবগুলোয় তাঁর ছবি সম্বিলিত টাইম ম্যাগাজিনের প্রচ্ছদ ঝুলছে তাতে লেখা রয়েছে তাঁর উপস্থাপিত রিয়ালিটি শো ‘আপ্রেন্টিস’ সম্পর্কে তাঁরই একটি উক্তি, ‘ডোনাল্ড ট্রাম্প, দ্য আপ্রেন্টিস, আ টেলিভিশন স্ম্যাশ’। প্রচ্ছদের তারিখ হিসেবে ১ মার্চ ২০০৯ সালের কথা উল্লেখ করা হয়েছে। ছবিটা যে ভুয়ো, মঙ্গলবার সে কথা জানায় মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট।

এই প্রচ্ছদ যে ভুয়ো, তা জানিয়ে টাইমের এক মুখপাত্র ওয়াশিংটন পোস্টকে ই-মেল করে জানিয়েছেন, “প্রচ্ছদটি যে ভুয়ো সেটা আমি নিশ্চিত করে বলতে পারি।” পাশাপাশি তিনি আরও বলেন এই ছবি সরিয়ে ফেলার জন্য ট্রাম্পকে নির্দেশ দিয়েছে ম্যাগাজিন কর্তৃপক্ষ।

ওয়াশিংটন পোস্ট আরও জানায়, ২০০৯ সালের ১ মার্চ টাইমের কোনো সংস্করণই প্রকাশিত হয়নি। এমনকি পুরো ২০০৯-এ ট্রাম্পের ছবি সম্বলিত কোনো প্রচ্ছদ প্রকাশ করেনি টাইম। ২০০৯-এর মার্চে যে সংস্করণ প্রকাশিত করে টাইম তাতে অভিনেত্রী কেট ওয়েন্সলেটের ছবি ছিল। সেই প্রচ্ছদটাই ফটোশপের মাধ্যমে ‘কাজ’ করা হয়েছে। ব্যাপারটা প্রথমে নজরে আসে ওয়াশিংটন পোস্টের এক সাংবাদিকের। ট্রাম্পের মালিকানাধীন একটি গলফ ক্লাবে গিয়ে তাঁর সেই ছবি সম্বলিত প্রচ্ছদ দেখেই টনক নড়ে তাঁর।

এর পাশাপাশি ছোটো লাল বর্ডার, সাদা বর্ডারের অনুপস্থিতি এবং দ্বিতীয় শিরোনামেও গরমিল নজরে পড়ে ওই সাংবাদিকের।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here