মোদীর সঙ্গে কথা বলার পর ফের ইমরানকে ফোন ট্রাম্পের

ভারত-বিরোধী সুর এবং উত্তেজনা কমানোর বার্তা ইমরানকে ট্রাম্প দিয়েছেন বলেই জানা গিয়েছে সূত্র মারফৎ।

0

ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আধ ঘণ্টা ফোনালাপের পরে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও ফোন করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারত-বিরোধী সুর এবং উত্তেজনা কমানোর বার্তা ইমরানকেও ট্রাম্প দিয়েছেন বলেই জানা গিয়েছে সূত্র মারফত।

এই ফোনালাপের ব্যাপারে বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস, সেখানে বলা হয়েছে, “জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে বর্তমান উত্তেজনাকর পরিস্থিতি কমানোর বার্তা দেওয়া হয়েছে।” সেই সঙ্গে আরও বলা হয়েছে, “দুই দেশই যাতে সীমান্তে সংযম দেখায় সেই কথাও বলেছেন মার্কিন প্রেসিডেন্ট।” এ ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র এবং পাকিস্তানের মধ্যে ব্যবসাবাণিজ্য নিয়ে আলোচনা হয় ট্রাম্প এবং ইমরানের।

আরও পড়ুন পাকিস্তানের সঙ্গে উত্তেজনা কমান, মোদীকে ট্রাম্প

এই নিয়ে এক সপ্তাহের মধ্যে দু’ বার ফোনে কথা হল দুই রাষ্ট্রপ্রধানের। এর আগে গত শুক্রবার ইমরানের সঙ্গে টেলিফোনে কথা বলেন ট্রাম্প। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে যে দিন কাশ্মীর পরিস্থিতি এবং কাশ্মীরে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ নিয়ে আলোচনা হয়, সে দিনই সকালে ইমরান-ট্রাম্প কথা হয়।

ইমরানের সঙ্গে কথা বলার কিছুক্ষণ আগে মোদীর সঙ্গে কথা বলেন ট্রাম্প। পাকিস্তানের নাম না করে মোদী-ট্রাম্প কথার ব্যাপারে ভারতের বিদেশ মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, “আঞ্চলিক পরিস্থিতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ভারত-বিরোধী হিংসায় অঞ্চলের কিছু নেতার ইন্ধন জোগানো এবং উসকানি দেওয়া শান্তির পক্ষে সহায়ক নয়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here