ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই ইরানি সেনা আধিকারিকের হত্যা: পেন্টাগন

0
donald trumpo usa emergency
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ওয়েবডেস্ক: ইরানি সেনা আধিকারিকের মৃত্যুতে চাঞ্চল্যকর তথ্য উঠে এল পেন্টাগন সূত্রে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই ওই সেনা আধিকারিককে হত্যা করা হয়েছে বলে জানাল পেন্টাগন।

শুক্রবার সকালে বাগদাদ বিমানবন্দরের কাছে রকেট হামলা চালায় মার্কিন বাহিনী। প্রত্যক্ষদর্শীদের মতে, বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বাগদাদ বিমানবন্দর ও লাগোয়া এলাকায় একের পর এক রকেট আছড়ে পড়ে।

এই হামলাতে নিহত হয়েছেন একাধিক মানুষ। নিহতদের মধ্যে রয়েছেন ইরানের শীর্ষস্থানীয় সেনা আধিকারিক কাসিম সুলেমানি আর ইরাকের হাসেদ আল-শাবি বাহিনীর ডেপুটি কম্যান্ডার আবু মাহদি আল-মুহানদিস।

এই ঘটনার পর মার্কিন প্রতিরক্ষা দফতরের তরফে বিবৃতি পেশ করে জানানো হয়েছে, “ইরাকে মার্কিন দূতাবাস আর মার্কিন নাগরিকদের ওপরে হামলা চালানোর একাধিক পরিকল্পনা করেছিলেন জেনারেল সুলেমানি। সুলেমানি আর তাঁর বাহিনীর জন্যই ইরাকে হত্যালীলা চালানো হয়েছে মার্কিনীদের ওপরে।”

আরও পড়ুন কেরলের উদাহরণ টেনে মুখ্যমন্ত্রীর কাছে বিশেষ আবেদন বামদলগুলির

এ দিন সুলেমানির মৃত্যুর পরেই মার্কিন পতাকা পোস্ট করে একটি টুইটও করেন ট্রাম্প। সেই টুইটে বাড়তি কিছু লেখেননি তিনি।

এমনিতে ইরানের সঙ্গে মার্কিন সম্পর্ক এখন পুরোপুরি তলানিতে। গত কয়েকমাসের মধ্যে বেশ কয়েক বার দু’দেশের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার উপক্রম হয়েছিল, যদিও তা শেষমেশ হয়নি। শুক্রবার ঘটনার পর বিশ্বে নতুন করে যুদ্ধের আবহ তৈরি হল কি না, সেটাই দেখার।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন