কোভিড-নেগেটিভ না হয়েও বেপরোয়া ডোনাল্ড ট্রাম্প, হোয়াইট হাউসে ফিরেই খুলে ফেললেন মাস্ক

0
Donald Trump

খবরঅনলাইন ডেস্ক: শারীরিক অবস্থা অনেকটাই ভালো হয়েছে বলে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। কিন্তু এখনও কোভিড-নেগেটিভ হননি। তবুও ৭৪ বছরের বৃদ্ধ অর্থাৎ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) এখনও বেপরোয়া আচরণ করে চলেছেন। হোয়াইট হাউসে (White House) ফিরেই মাস্ক খুলে ফেললেন তিনি। জোর গলায় বললেন, কোভিডে (Covid 19) ভয় পাওয়ার কিচ্ছু নেই।

হাসপাতাল থেকে ট্রাম্পের হোয়াইট হাউসের ফেরার পুরো মুহূর্তটাই লাইভ টিভিতে ধরা হয়েছে। দেখা যাচ্ছে ওয়াল্টার রিড মিলিটারি হাসপাতাল থেকে বেরিয়ে আসছেন তিনি। এ বার ধীরে ধীরে এগিয়ে মেরিন ওয়ান হেলিকপ্টারে উঠে পড়লেন। হাসপাতালের দরজা থেকে হেলিকপ্টারে ওটা পর্যন্ত ট্রাম্প বুড়ো আঙুল দেখিয়ে ‘ থাম্বস আপ’ জানান।

এ বার হোয়াইট হাউসে এসে হেলিকপ্টার থেকে নামলেন তিনি। এবং নেমেই নিজের মুখ থেকে মাস্ক সরিয়ে ফেললেন। তার পর মেরিন ওয়ান হেলিকপ্টারকে স্যালুট ঠুকলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আর এক মাসও বাকি নেই। বিভিন্ন সমীক্ষা জানিয়েছে, এ বার ডেমোক্র্যাটের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেনের থেকে বেশ কিছুটা পিছিয়ে রয়েছেন ট্রাম্প। তাই ট্রাম্প তাঁর নির্বাচনী প্রচারে যে এক মুহূর্তও দেরি করতে চান না সেটাও বুঝিয়ে দিয়েছেন।

হোয়াইট হাউসে পৌঁছে একের পর এক টুইট করেন তিনি। একটাই লেখেন, “শীঘ্রই প্রচারে ফিরব।” এর পর একটি টুইটে তিনি লেখেন, “কোভিডে ভয় পাবেন না।” তবে কোভিডের কারণে আমেরিকায় মারা গিয়েছেন ২ লক্ষ ১০ হাজার মানুষ। আমেরিকায় কোভিডের মৃত্যুহার ভারতের দ্বিগুণ।

তবে বিশেষজ্ঞ মহলকে যেটা ভাবিয়ে তুলছে সেটা হল ট্রাম্পের এই বেপরোয়া আচরণ। রবিবারও এমন কাজ তিনি করেছিলেন। সে দিন দুপুরে হাসপাতাল থেকে বেরিয়ে পড়েন তিনি। বুলেটপ্রুফ এসি গাড়ির মধ্যে মাস্ক পরা অবস্থাতেই সমর্থকদের উদ্দেশে হাতও নাড়েন তিনি।

সশরীরে সমর্থকদের সংস্পর্শে তিনি আসেননি ঠিকই, কিন্তু চিকিৎসক মহল বলছে দেশবাসীর জন্য তাঁর প্রশাসন যে প্রোটোকল তৈরি করে দিয়েছে, সেটাই ভেঙেছেন তিনি। ওই প্রোটোকল অনুযায়ী শারীরিক অবস্থা ভালো হলেও যত দিন না কোনো কোভিড পজিটিভ ব্যক্তি নেগেটিভ হচ্ছেন, তত দিন তিনি প্রকাশ্যে আসতে পারবেন না।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

হেপাটাইটিস সি ভাইরাস আবিষ্কার করে চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেলেন তিন গবেষক

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন