সংযুক্ত আরব আমিরশাহিতে হামলা ইয়েমেনের জঙ্গিদের, আবু ধাবিতে হত দুই ভারতীয়

0

আবু ধাবি: যে দেশে জঙ্গি হামলার বিশেষ ইতিহাস নেই, সেখানেই হামলা চালাল বিদেশি জঙ্গিরা। এর ফলে প্রাণ দিতে হল দুই ভারতীয়কে। ঘটনায় নিহত আরও এক জন পাকিস্তানের নাগরিক।

আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকায় কয়েকটি বিস্ফোরণ ঘটে সোমবার। তার দায় নেয় ইয়েমেনের শিয়া বিদ্রোহী গোষ্ঠী হুথি। ইরান সমর্থিত ওই গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানে ২০১৫ সাল থেকে ইয়েমেনের সরকারি বাহিনীকে সাহায্য করছে সংযুক্ত আরব আমিরশাহি। তারই জেরে এই হামলা বলে জানিয়েছেন হুথি মুখপাত্র।

আবু ধাবি পুলিশ সূত্রের খবর, বিমানবন্দর লাগোয়া একটি তেল উৎপাদন সংস্থার কারখানায় ড্রোন হামলার জেরে তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। নিহত হন তিন জন। তাঁদের মধ্যে দুই ভারতীয় রয়েছেন বলে প্রকাশিত একটি খবরে জানানো হয়েছে। নিহত অপর ব্যক্তি পাকিস্তানের নাগরিক

প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি ছোট বিমানের অংশ উদ্ধার করেছে পুলিশ। বিস্ফোরণে ক্ষয়ক্ষতি যথেষ্ট হয়েছে বলে সরকারি তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি ইয়েমেনের রাজধানী সানার উত্তরে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান শুরু করেসে সে দেশের সরকারি বাহিনী। শাবওয়া এবং মারিব অঞ্চলে লড়াইয়ে ইয়েমেন সেনাকে সংযুক্ত আরব আমিরশাহি মদত দিচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়তে পারেন

এক মাস পিছলেও বইমেলা হচ্ছে, উদ্বোধন ২৮ ফেব্রুয়ারি

করোনার দাপট কমতেই জিম-যাত্রায় ছাড় পশ্চিমবঙ্গ সরকারের, তবে টুরিস্ট স্পট এখনও বন্ধই

অতি দ্রুততায় কমছে করোনার দাপট, পশ্চিমবঙ্গে সংক্রমণ ১০ হাজারের নীচে, কলকাতায় ২ হাজারের নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন