কাবুলের বিস্ফোরণের বদলা, আইসিসের ডেরায় ড্রোন হামলা চালাল আমেরিকা

0

খবরঅনলাইন ডেস্ক: কাবুলের বিস্ফোরণের বদলা নেওয়ার হুমকি দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার ২৪ ঘণ্টার মধ্যেই আফগানিস্তানে আইসিসের ডেরায় ড্রোন হামলা চালানোর দাবি করল আমেরিকা। এই হামলার ফলে তাদের ‘টার্গেট’ নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে আমেরিকার তরফে।

মার্কিন সেনাবাহিনীর এক মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান জানান, “আফগানিস্তানের নানগারহার প্রদেশে এই এয়ারস্ট্রাইক করা হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে আমরা আমাদের লক্ষ্যে সফল। আমাদের ‘টার্গেট’কে আমরা মারতে পেরেছি।”

এই হামলায় কোনো সাধারণ মানুষ মারা যাননি বলেও দাবি করেছেন সেনার ওই মুখপাত্র। আফগানিস্তানের মাটি থেকেই এই ড্রোন উড়িয়ে আইসিসের ডেরায় হামলা চালানো হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভয়াবহ বিস্ফোরণে কাবুলে অন্তত ৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মার্কিন বাহিনীর অন্তত ১৩ জন জওয়ান রয়েছেন। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী এই মৃতের সংখ্যা আরও বেড়ে শতাধিকও হয়ে যেতে পারে।

এই হামলার পরেই বদলা নেওয়ার হুমকি দিয়েছিলেন বাইডেন। দেশে জাতির উদ্দেশে ভাষণে বাইডেন বলেন, “যারা এই কাজ করেছে আমরা তাদের ক্ষমা করব না। আমরা ঘটনাটা ভুলবও না। আমরা তোমাদের (হামলাকারী) খুঁজে বার করব আর এর মূল্য তোমাদের চোকাতেই হবে।”

আরও পড়তে পারেন

শুক্রবার দেশ জুড়ে ১ কোটিরও বেশি টিকাকরণ, রেকর্ড করল পশ্চিমবঙ্গও

টোকিও প্যারালিম্পিক ২০২০: ফাইনালে উঠলেন ভাবিনা পটেল, রুপো নিশ্চিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন