হাফিজ সঈদের গ্রেফতারি নিয়ে পাকিস্তানকে তীব্র তোপ যুক্তরাষ্ট্রের

ওয়েবডেস্ক: এই ধরনের ঘটনা আগেও ঘটেছে পাকিস্তানে। ফলে যতক্ষণ না হাফিজ সঈদের বিরুদ্ধে স্থায়ী এবং পোক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে, ততক্ষণ তাদের বিশ্বাস করা যাবে না। লস্কর প্রধানের গ্রেফতারি নিয়ে এ ভাবেই পাকিস্তানের দিকে তীব্র তোপ দাগল মার্কিন যুক্তরাষ্ট্র।

এই প্রসঙ্গেই ট্রাম্প প্রশাসনের এক আধিকারিক বলেন, “এই ধরনের ঘটনা আগেও ঘটেছে পাকিস্তানে। আমরা চাই জঙ্গিদের বিরুদ্ধে স্থায়ী, পোক্ত এবং অপরিবর্তনীয় ব্যবস্থা নিক পাকিস্তান। শুধুমাত্র লোকদেখানি পদক্ষেপ করে এখন আর কোনো লাভ নেই।” পাকিস্তানের সেনাবাহিনী যে জঙ্গি সংগঠনগুলিকে মদত দিয়ে যাচ্ছে, সে কথা কোনো রাখঢাক না রেখেই বলে দেন ওই আধিকারিক।

আরও পড়ুন ইঞ্জিনিয়ারিং কলেজ আর নয়, জানিয়ে দিল এআইসিটিই

উল্লেখ্য, আগামী সপ্তাহেই যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তার ঠিক আগে পাকিস্তানের উদ্দেশে যুক্তরাষ্ট্রের এই বার্তা ইমরান সরকারকে যে যথেষ্ট চাপে রাখবে তা বলাই বাহুল্য।

ওই আধিকারিকই বলছেন, ২০০১-এর দিল্লিতে সংসদ হামলার পর থেকে এই নিয়ে সপ্তম বার গ্রেফতার করা হল সঈদকে। কিন্তু প্রত্যেক বারই তাঁকে গ্রেফতারের কিছু পরেই ছেড়ে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গেই তিনি বলেন, “আগে একাধিকবার গ্রেফতার করা হলেও, লস্করের কাজকর্মে তাতে কোনো প্রভাবই পড়েনি। তারা একই রকম ভাবেই সন্ত্রাস সৃষ্টি করে গিয়েছে।”

পাকিস্তানের মাটিকে কোনো ভাবেই জঙ্গি কার্যকলাপের জন্য ব্যবহার করতে দেওয়া হবে না, এই কথা বার বার বলে আসছেন ইমরান খান। ইমরানের সেই বক্তব্যকে স্বাগত জানিয়ে ওই আধিকারিক জানান, এ বার সময় এসেছে জঙ্গিদের বিরুদ্ধে বিশ্বাসযোগ্য ব্যবস্থা গ্রহণ করতেই হবে পাকিস্তানকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.