Modi and Mike
ফাইল ছবি

ওয়েবডেস্ক: আগামী সপ্তাহেই ভারতে আসছেন আমেরিকা যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। ইউএস-আসিয়ান সামিট এবং ইস্ট এশিয়া সামিটে যোগ দিতে সিঙ্গাপুরে আসছেন মাইক। ওই সফরের সময়েই তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে ওয়াশিংটনের হোয়াইট হাউস সূত্রে খবর।

সচরাচর এই সামিটে অ্ংশ নেন আমেরিকার প্রেসিডেন্ট। তবে এ বার সেই রীতিতে ছেদ পড়ছে। জানা গিয়েছে, আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের একান্ত অনুরোধেই ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মাইক।

হোয়াইট জানিয়েছে, আগামী ১১-১৮ নভেম্বর, চারটি দেশে সফর করবেন মাইক। যেগুলির মধ্যে রয়েছে জাপান, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া এবং পাপুয়া নিউ গিনি। ওই সময়েই তিনি ইউএস-আসিয়ান সামিট, ইস্ট এশিয়া সামিট এবং পাপুয়া নিউগিনিতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া প্যাসিফিক ইকনোমিক কো-অপারেশনের সম্মেলনে যোগ দেবেন।

৯ দিনের মাথায় ফের বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম!

ওই সফরেই তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে, সিঙ্গাপুরের লি হাইসেন লুং, পাপুয়া নিউগিনির পিটার ও’নিল এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে সাক্ষাৎ করবেন। এই দেশগুলির সঙ্গে সম্পর্ক দৃঢ় করতেই ট্রাম্পের হয়ে মাইক প্রতিনিধিত্ব করবেন বলে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here