Connect with us

বিদেশ

ফ্রান্সে বিজয় মাল্যের ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

এই সম্পত্তি সংশ্লিষ্ট ফরাসি কর্তৃপক্ষের মাধ্যেমে বাজেয়াপ্ত করা হয়েছে।

Published

on

Vijay Mallya
বিজয় মাল্য। ফাইল ছবি

নয়াদিল্লি: ‘পলাতক’ ব্যবসায়ী বিজয় মাল্যর (Vijay Mallya) ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে শুক্রবার জানাল ইডি (Enforcement Directorate)। আর্থিক তছরূপ প্রতিরোধ আইনে (Prevention of Money Laundering Act) ফ্রান্সে মাল্যর এই সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে।

জানানো হয়েছে, ঋণখেলাপি মাল্যর এই সম্পত্তি সংশ্লিষ্ট ফরাসি কর্তৃপক্ষের মাধ্যেমে বাজেয়াপ্ত করা হয়েছে। সে দেশের ৩২ অ্যাভিনিউ এফওসিএইচ (Avenue FOCH)-এ এই সম্পত্তি রয়েছে।

Loading videos...

কিংফিশার এয়ারলাইন্স লিমিটেডের (Kingfisher Airlines Ltd) মালিক এবং মদ ব্যবয়াসী মাল্য ৯,০০০ কোটি টাকার ঋণখেলাপে অন্যতম অভিযুক্ত। ২০১৬ সালের মার্চ থেকে তিনি যুক্তরাজ্যে রয়েছেন। তিন বছর আগে, ২০১৭ সালের ১৮ এপ্রিল স্কটল্যান্ড ইয়ার্ডের পরোয়ানায় তিনি জামিন পান। ২০১৯-এর জানুয়ারিতে পিএমএলএ আইনের আওতায় আদালত তাঁকে ‘ফেরার অপরাধী’ ঘোষণা করে। তার পর থেকে ভারত সরকার তাঁকে দেশ ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আইনি জটিলতায় সেই প্রক্রিয়া এখনও আটকে রয়েছে।

গত ৫ অক্টোবর সুপ্রিম কোর্টে কেন্দ্র জানিয়েছিল, ব্রিটেনে কিছু ‘কনফিডেন্সিয়াল’ প্রক্রিয়া শেষ হলেই দেশে ফেরানো সম্ভব হবে লিকার ব্যারন মাল্যকে। দাবি করা হয়, মাল্যর সামনে ব্রিটেনের সমস্ত আইনি বিকল্প শেষ। এ বার প্রত্যর্পণের অপেক্ষা। কিন্তু সেটা কত দিনে হবে, তা এখনও অনির্দিষ্ট।

অর্থপাচার এবং জালিয়াতির অভিযোগে ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি মাল্যর প্রত্যর্পণের আর্জি ব্রিটেনে পাঠায় ভারত। ২০১৮ সালে ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাল্যকে ভারতে প্রত্যর্পণের নির্দেশ দেন। রায়কে চ্যালেঞ্জ করে লন্ডন হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পর আবেদন খারিজ হয়ে যায়। ফের ব্রিটিশ সুপ্রিম কোর্টে যাওয়ার অনুমতি চান তিনি। সেটাও খারজি হয়ে যায়।

১৪ মে ওই আবেদন খারিজ হয়। প্রত্যর্পণ আইন অনুযায়ী সমস্ত আইনি বিকল্প শেষ হওয়ার পর ২৮ দিনের মধ্যে মাল্যকে ভারতীয় আইন ব্যবস্থার কাছে আত্মসমর্পণ করতে হবে। কিন্তু এখনও পর্যন্ত মাল্যর নাগাল পায়নি ভারত। কেন?

শোনা য়ায়, এ ব্যাপারে ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি অতিরিক্ত আইনি জটিলতার কথা জানানো হয় ভারতকে। কোনো এক গোপনীয় কারণের কথা বলা হয় লন্ডনের তরফে। এ ব্যাপারেই কেন্দ্রের কাছ থেকে স্টেটাস রিপোর্ট রিপোর্ট চেয়েছিল সুপ্রিম কোর্ট।

আরও পড়তে পারেন: কেন্দ্রকে চমকপ্রদ প্রস্তাব বিজয় মাল্যর

বিদেশ

নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের পথ পরিষ্কার করে দিল লন্ডনের আদালত

শেষমেশ ভারতে ফেরানো হবে কি ঋণখেলাপি মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীকে?

Published

on

নীরব মোদী। ছবি: নীরব মোদী নামে একটি ফেসবুক পেজ থেকে

খবর অনলাইন ডেস্ক: দীর্ঘ আইনি টানাপোড়েনের শেষমেশ ভারতে ফেরানো হতে পারে ঋণখেলাপি মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীকে (Nirav Modi)।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB) থেকে প্রায় ১৪,০০০ কোটি টাকা ঋণখেলাপের অভিযোগ রয়েছে নীরবের বিরুদ্ধে। বৃহস্পতিবার লন্ডনের এক বিচারক রায় দিয়েছেন, একটি মামলায় ভারতীয় আদালতের সামনে তাঁকে জবাব দিতে হবে। আর এই রায় দেওয়ার সঙ্গে সঙ্গেই নিজের প্রত্যর্পণের বিরুদ্ধে আইনী লড়াইয়ে হেরে গেলেন নীরব।

Loading videos...

৪৯ বছর বয়সি ব্যবসায়ী এ দিন দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ (Wandsworth) জেল থেকে ভিডিওলিংকের মাধ্যমে উপস্থিত হয়ে জেলা জজ স্যামুয়েল গুজির (Samuel Goozee) শুনানিতে অংশ নেন। তবে লন্ডনের ওয়েস্টমিনস্টার (Westminster) ম্যাজিস্ট্রেট আদালতে রায় দেওয়ার সময় কোনো আবেগ প্রকাশ করতে দেখা যায়নি তাঁকে।

কী বলল আদালত

জানা যায়, নীবরের বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়ে গুজি জানান, ভারতে এর বিচার হবে এবং নীরবেব বিরুদ্ধে যে যে তথ্য উঠে আসছে তাতে তিনি দোষী সাব্যস্ত হতে পারেন। বিচারক বলেন, “জালিয়াতি এবং অর্থ পাচারের প্রথম ঘটনাটি প্রমাণিত হওয়ার জন্য যথেষ্ট প্রমাণ মিলে যাওয়ায় আমি সন্তুষ্ট”।

বিচারক এই রায় ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব প্রীতি পটেলের কাছে পাঠাবেন। এই মন্ত্রকই ভারত-ব্রিটেনের প্রত্যর্পণ চুক্তির আওতায় কাউকে প্রত্যর্পণের আদেশ দেওয়ার জন্য অনুমোদন দিয়ে থাকে। এই সিদ্ধান্ত কার্যকর করতে দু’মাস সময় পাওয়া যাবে। তবে স্বরাষ্ট্রসচিবের নির্দেশ সচরাচর আদালতের বিরুদ্ধে যায় না। কারণ এই মামলায় খুবই সংকীর্ণ কিছু বিষয় বিবেচনা করে তাঁকে এই সিদ্ধান্ত নিতে হবে।

নীরবের বিরুদ্ধে দু’ধরনের মামলা চলছে। একটি করেছে সিবিআই। যেটা পিএনবি থেকে জালিয়াতি সম্পর্কিত মামলা। অন্যটা করেছে ইডি। প্রতারণা পরবর্তী পর্যায়ে বেআইনি লেনদেন সংক্রান্ত মামলা চালাচ্ছে ইডি। এ ছাড়া সিবিআই মামলা সম্পর্কিত ‘প্রমাণ নিখোঁজ হওয়ার কারণ’ এবং সাক্ষীদের ভয় দেখানোর মতো অতিরিক্ত দু’টি অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

এক নজরে নীরব-কাণ্ড

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে নীরব মোদী এবং তাঁর ব্যবসায়িক অংশীদারদের বিরুদ্ধে ২৮,০০০ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণা মামলার তদন্ত শুরু করে সিবিআই (CBI)। প্রাথমিক পর্যায়ে পিএনবির তাঁর বিরুদ্ধে ১১,০০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ তোলে। একই সঙ্গে ধাপে ধাপে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করতে শুরু করে ইডি (ED)। ওই বছরের এপ্রিলে নীরব হংকংয়ে গা ঢাকা দেন বলে জানা যায়।

পিএনবি জালিয়াতি মামলায় প্রধান অভিযুক্ত নীরব মোদী দেশ থেকে পালিয়ে লন্ডনে আশ্রয় নিয়েছিলেন। ২০১৯ সালে দীর্ঘ টানাপোড়েনের পর গ্রেফতার করা হয় পিএনবি জালিয়াতি কাণ্ডের অন্যতম অভিযুক্ত নীরব মোদীকে। ওয়েস্টমিন্সটার আদালতের তরফ থেকে পরোয়ানা জারি করার পর মোদীকে গ্রেফতার করে স্কটল্যান্ড ইয়ার্ড। ১৯ মার্চ, মঙ্গলবার নীরব দীপক মোদীকে গ্রেফতার করা হয়।

২০২০ সালের জানুয়ারিতে জামিনের শুনানির জন্য নীরব মোদীকে লন্ডনের একটি আদালতে পেশ করা হয়। তাঁকে ভারতে প্রত্যর্পণ করা হলে আত্মহত্যা করবেন, লন্ডনের আদালতে এমনই হুমকি দিয়েছিলেন পিএনবি জালিয়াতিতে অভিযুক্ত ব্যবসায়ী নীরব। তবে আদালত তাঁর জামিনের সেই আবেদন অবশ্য খারিজ করে দেয়।

আরও পড়তে পারেন: সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

Continue Reading

বিদেশ

অবিশ্বাস্য! ‘মানুষের মুখ’ নিয়ে জন্ম নিল হাঙরের বাচ্চা

আশ্চর্যজনক এমনই একটি হাঙর বাচ্চার হদিশ মিলেছে, না দেখলে বিশ্বাসই করতে পারবেন না।

Published

on

সেই হাঙর বাচ্চা। ছবি: ডেইলি মেলের সৌজন্যে

ওয়েবডেস্ক: সমুদ্রের মধ্যে ‘মানুষের মুখ’ওলা হাঙরের ছবি আপনার কাছে অবিশ্বাস্য ঠেকতেই পারে। কিন্তু আশ্চর্যজনক এবং অবাক করা এমনই একটি হাঙর বাচ্চার হদিশ মিলেছে। রূপান্তরের ফলেই এমনটা সম্ভব হয়েছে বলে ধারণা করছে ওয়াকিবহাল মহল।

কোথায় পাওয়া গেল?

ইন্দোনেশিয়ার সমুদ্র উপকূলে এক মৎস্যজীবী যখন প্রথম এই ‘মানুষের চেহারা’যুক্ত হাঙরের বাচ্চাটাকে দেখলেন, তখন তিনি হতবাক হয়ে গিয়েছিলেন।

Loading videos...

পূর্ব নুসা টেংগারা প্রদেশের রোট এনডাওয়ের কাছে আবদুল্লাহ নুরেন (৪৮) নামে এক ব্যক্তি ওই মিউট্যান্ট বাচ্চা হাঙরটিকে ধরেছিলেন।

তাঁর অজান্তেই একটি প্রাপ্তবয়স্ক হাঙর ধরা পড়ে ট্রলারের জালে। তবে সেটাকে যখন তিনি কাটলেন, দেখেন পেটের ভিতরে তিনটি বাচ্চা হাঙর রয়েছে।

একটির মুখ মানুষের মতো

ওই তিনটি বাচ্চার মধ্যে একটির চেহারা একে বারেই আলাদা। সেটার সঙ্গে মানুষের চেহারার অনেক মিল রয়েছে। দু’টি বৃহৎ গোলাকার চোখও রয়েছে সেটির। নুরেন বলেন, “দু’টো ছিল মায়ের মতো এবং একটার মুখ অনেকটাই মানুষের মতো”।

নুরেন ওই বাচ্চা হাঙ্গরটিকে তাঁর বাড়িতে নিয়ে যান। এর পর সেটার সংরক্ষণে করেন। তিনি বলেন, প্রতিবেশীরা তাঁর কাছ থেকে ওই হাঙর বাচ্চাটাকে কেনার প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু তিনি রাজি হননি।

ডেইলি মেল-এর কাছে নুরেন বলেন, “ওই হাঙর বাচ্চাটিকে দেখতে আমার বাড়িতে মানুষের ভিড় উপছে পড়ছিল। অনেকেই বলেছিল, তাঁরা এটাকে কিনতে চান। কিন্তু আমি মনে করছি, এটা আমার কাছে সৌভাগ্যের প্রতীক”।

আরও পড়তে পারেন: এক দিন এখন ২৪ ঘণ্টার থেকেও কম, কারণটা জেনে নিন এখানে

Continue Reading

ফুটবল

গাড়ি দুর্ঘটনায় মারাত্মক জখম কিংবদন্তি টাইগার উডস, হয়েছে অস্ত্রোপচার

২০১৭ সালের মে মাসে গাড়ির ভেতরেই ঘুমিয়ে পড়ার ফলে গ্রেফতার করা হয়েছিল এই কিংবদন্তিকে।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: গাড়ি দুর্ঘটনায় মারাত্মক ভাবে জখম হলেন কিংবদন্তি গল্‌ফার টাইগার উডস (Tiger Woods)। জানা গিয়েছে তাঁর দুই পায়ে বড়ো রকমের চোট রয়েছে। ইতিমধ্যে জখমের স্থানে অস্ত্রোপচারও হয়েছে। তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল হলেও পুলিশের তরফে বলা হয়েছে, উডস “খুব ভাগ্যবান” যে তিনি জীবিত রয়েছেন।

লোস আঞ্জেলেসের স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৭টা ১২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছে লোস আঞ্জেলেস কাউন্টি শেরিফের দফতর। রোলিং হিলস এস্টেট সীমান্তে উডসের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে।

Loading videos...

ব্ল্যাকহর্স রোডের হাউথর্ন বুলেভার্ড দিয়ে উত্তর দিকে যাচ্ছিল উডসের গাড়ি। তখনই গাড়িটি নিয়ন্ত্রণ হারায়। উডস নিজেই গাড়ি চালাচ্ছিলেন। উডসের এজেন্ট মার্ক স্টেনবার্গ এই খবর জানিয়েছেন। লোস আঞ্জেলেস কাউন্টি ফায়ারফাইটার্স এবং প্যারামেডিকস জানিয়েছে, তারা ‘জস অফ লাইফ’’ পদ্ধতির সাহায্যে গাড়িটির ভেতর থেকে উডসকে উদ্ধার করেন।

তবে উডস কোনো রকম নেশার ঘোরে ছিলেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন লোস আঞ্জেলেস কাউন্টির ডেপুটি শেরিফ কার্লোস গোঞ্জালেস। ঘটনাস্থলে অন্য কোনো গাড়িও ছিল না বলে জানা গিয়েছে।

এর আগে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন উডস। ২০০৯ সালে উডসের গাড়ি একটি গাছে ধাক্কা মারে। এর ঠিক পরেই উডসের বিরুদ্ধে তাঁর স্ত্রী চাঞ্চল্যকর সব অভিযোগ করেন। স্ত্রীয়ের সঙ্গে পরবর্তীকালে ডিভোর্সও হয়ে যায় উডসের।

এর পর, ২০১৭ সালের মে মাসে গাড়ির ভেতরেই ঘুমিয়ে পড়ার ফলে গ্রেফতার করা হয়েছিল এই কিংবদন্তিকে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

কোভিডে আমেরিকায় মৃত পাঁচ লক্ষ, আগামী পাঁচ দিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ জো বাইডেনের

Continue Reading
Advertisement
Advertisement
বিদেশ22 mins ago

নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের পথ পরিষ্কার করে দিল লন্ডনের আদালত

বীরভূম2 hours ago

জেল হেফাজতে টোটোচালকের রহস্য মৃত্যুর তদন্ত এবং পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের দাবি জোরালো হচ্ছে বীরভূমে

বিনোদন2 hours ago

জন্মদিনে ফিরে দেখা দিব্যা ভারতীকে

উঃ ২৪ পরগনা2 hours ago

সিবিআই, ইডি নিয়ে আরও আক্রমণাত্মক অভিষেক বন্দ্যোপাধ্যায়

ম্যানহোলে শ্রমিকের মৃত্যু
কলকাতা3 hours ago

শুধু দড়ি বেঁধে ম্যানহোলের কাজ করতে নেমে কুঁদঘাটে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ৪ শ্রমিক

দঃ ২৪ পরগনা3 hours ago

‘ভূমিপুত্র’ প্রার্থী চাই, প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

ক্রিকেট3 hours ago

জো রুটের পাঁচ উইকেট, ভয়াবহ ব্যাটিং ভরাডুবি ভারতের

শিল্প-বাণিজ্য4 hours ago

ব্যয় বেড়েছে পরিবহণে, এক ধাক্কায় অনেকটাই বাড়ছে প্রয়োজনীয় সামগ্রীর দাম

LPG
প্রযুক্তি23 hours ago

রান্নার গ্যাসের ভরতুকির টাকা অ্যাকাউন্টে ঢুকেছে কি না, কী ভাবে দেখবেন

প্রযুক্তি2 days ago

এ ভাবেই তৈরি করুন সদ্যোজাত শিশুর আধার কার্ড, জানুন কী কী লাগবে

ফুটবল3 days ago

দশ জনে খেলা হায়দরাবাদের বিরুদ্ধে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল এটিকে মোহনবাগান

ফুটবল2 days ago

কোনো রকমে হার বাঁচানো এটিকে মোহনবাগানের খেলায় বেজায় ক্ষুব্ধ আন্তোনিও লোপেজ আবাস

রাজ্য2 days ago

দেড় ঘণ্টা পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ছাড়লেন সিবিআই আধিকারিকরা

দেশ2 days ago

প্রতিষ্ঠান-বিরোধিতার হাওয়া নেই, কেরলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে এখনও জনপ্রিয় পিনারাই বিজয়ন

উঃ ২৪ পরগনা2 days ago

নিত্যানন্দের আবির্ভাবতিথি উপলক্ষ্যে মহোৎসব খড়দহে, ৭ মার্চ ১০০ মহিলা খোলবাদক নিয়ে নগরপরিক্রমা

ক্রিকেট2 days ago

অমদাবাদ টেস্টের প্রথম একাদশে চমকপ্রদ পরিবর্তন করবে ভারত? জোর জল্পনা

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা1 month ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে