ফাইল ছবি

ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের (White House) টুইটার অ্যাকাউন্ট থেকে গুটিকতক ব্যক্তিকে ‘ফলো’ করা হয়, তাদের মধ্যে একমাত্র রাষ্ট্রনেতা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। অবাক লাগলেও এটাই সত্যি।

হোয়াইট হাউজের টুইটার অ্যাকাউন্ট থেকে মোট ১৯ জনকে ফলো করা হয়। প্রধানমন্ত্রী মোদী ছাড়াও সেই তালিকায় আছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind) এবং প্রধানমন্ত্রীর দফতরের (PMO) অ্যাকাউন্টটি।

Loading videos...

মোদী আর কোবিন্দই হলেন একমাত্র অমার্কিনী, যাঁদের হোয়াইট হাউস ‘ফলো’ করে। এ ছাড়া আমেরিকায় ভারতীয় দূতাবাসের অ্যাকাউন্টটিও ‘ফলো’ করে তারা।

তবে জানা গিয়েছে, দু’একদিন আগেই মোদীকে ‘ফলো’ করতে শুরু করেছে হোয়াইট হাউস। ভারত আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন (Hydroxychloroquine) পাঠানোর পর থেকেই হোয়াইট হাউজের ‘ফলোড’-এর তালিকায় এই পরিবর্তন এসেছে।

আরও পড়ুন পশ্চিমবঙ্গেও হটস্পট সিল করার প্রক্রিয়া শুরু

উল্লেখ্য, করোনাভাইরাসে জেরবার আমেরিকা ভারতের কাছে হাইড্রক্সিক্লোরোকুইন চায়। এমনকি ভারত ওই ওষুধ না দিলে কার্যত বদলারও হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর পরেই তড়িঘড়ি আমেরিকা-সহ বিভিন্ন দেশকে ম্যালেরিয়ার এই ওষুধ রফতানি করতে রাজি হয়ে যায় ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.