ডোনাল্ড ট্রাম্প সাহায্য বন্ধ করলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পাশে অন্যান্য দেশ

0

খবরঅনলাইন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র যতই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (World Health Organisation, WHO) মাথা থেকেই হাত সরিয়ে নিক, এ ব্যাপারে সঙ্গী হিসাবে সে কাউকেই পাচ্ছে না। হু-কে আর্থিক অনুদান দেওয়া বন্ধ করেছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। তাতে যে হু-র অসুবিধা হচ্ছে না তা বোঝা যাচ্ছে, সংস্থার প্রধানের কোথায়।

রাষ্ট্রপুঞ্জের স্বাস্থ্য সংক্রান্ত স্বশাসিত সংস্থার প্রধান টেড্রোস অ্যাডহ্যানোম ঘ্রেব্রেয়েসাস (Tedros Adhanom Ghebreyesus) জেনেভায় এক সংবাদিক সম্মেলনে বলেন, হু তার প্রয়োজনমতা সমস্ত রকম আর্থিক ও রাজনৈতিক সহায়তা পাচ্ছে।

ইতিমধ্যে ট্রাম্পের হুমকিকে তোয়াক্কা না করে জার্মানি (Germany) আর ফ্রান্স (France) ঘোষণা করে দিয়েছে, করোনাভাইরাসের (coronavirus) বিরুদ্ধে তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার পাশে থাকবে।

বৃহস্পতিবার এই ঘোষণা করে দুই দেশ। জার্মানি তো জানিয়ে দিয়েছে তারা এ বছর হু-কে কতটা আর্থিক সাহায্য করবে। জার্মানি বলেছে, তারা হু-কে ৫০ কোটি ইউরো অনুদান দেবে।

ইতিমধ্যে সারা বিশ্বে প্রায় ৯৫ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন বলে সংবাদ সংস্থা রয়টার্স হিসাব দিয়েছে। এঁদের মধ্যে মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮১ হাজার ৬৭২।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন