অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ, কিন্তু কুরুচিকর ঠাট্টা করা ক্রিস রকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নয়

0

লস আঞ্জেলেস: তাঁর স্ত্রীকে নিয়ে কুরুচিকর ঠাট্টা করেছিলেন বলে অস্কারের মঞ্চে সপাটে চড় মেরেছিলেন কৌতুকাভিনেতা ক্রিস রককে। তারই খেসারত দিতে হল অভিনেতা উইল স্মিথকে। ওই চড় মারার দায়ে তাঁকে ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হল। যদিও ক্রিস রকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

‘অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ অস্কার পুরস্কারের আয়োজন করে। স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে শুক্রবার বৈঠকে বসে তারা। ওই বৈঠকেই স্মিথের শাস্তির বিধান নির্ধারিত হয়। স্মিথ যদিও তাঁর আচরণের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেন।

স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে ‘রসিকতা’ মেনে নিতে পারেননি। স্ত্রীকে নিয়ে চটুল রসিকতার ‘শাস্তি’ হিসেবেই অস্কারের মঞ্চে ক্রিসকে চড় মেরেছিলেন স্মিথ। তাঁর এই আচরণের জন্য ক্রিস এবং অস্কার কর্তৃপক্ষের কাছে পরে ক্ষমাও চান তিনি। তবে ক্ষমাপ্রার্থনা করেও রেহাই পেলেন না এ বছরের অস্কারজয়ী অভিনেতা। শাস্তিস্বরূপ তাঁর পুরস্কার কেড়ে নেওয়া হতে পারে বলে জল্পনা তৈরি হয়। তবে স্মিথকে অস্কারের মঞ্চ থেকে নিষিদ্ধ করা হলেও কেড়ে নেওয়া হয়নি তাঁর পুরস্কার।

প্রসঙ্গত উল্লেখ্য, অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়-কাণ্ডের ফল স্মিথকে ভুগতে হবে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দু’টি বড়ো প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িক ভাবে বন্ধ করে দেয়। তবে যাঁকে চড় মেরে বিতর্কের কেন্দ্রে চলে আসেন স্মিথ, সেই ক্রিস এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।

কিন্তু এর পরেও প্রশ্ন উঠছে কেন ক্রিস রকের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক পদক্ষেপ করা হবে না? তা হলে কি এই ধরনের চটুল এবং কুরুচিকর রসিকতাকে মান্যতাই দিয়ে দিল অস্কার কর্তৃপক্ষ?

আরও পড়তে পারেন:

মুম্বই হামলার মুলচক্রী হাফিজ সঈদের ৩১ বছরের কারাদণ্ড, সত্যিই হাজতবাস হবে তার?

আজ ভাগ্যপরীক্ষা ইমরানের, তার আগে পাক প্রধানমন্ত্রীর মুখে ভারতস্তুতি

১ এপ্রিল শেষ হওয়া সপ্তাহে রিজার্ভ ব্যাঙ্কের কাছে কোনো বকেয়া ঋণ ছিল না কেন্দ্রের

টেলিস্কোপের সাহায্য মহাকাশ দর্শন, স্কুল পড়ুয়াদের জন্য উদ্যোগ জয়নগর পুলিশের

জিএসটি-র পর রেকর্ড আয়করেও! এক বছরে সংগ্রহ ২৭.০৭ লক্ষ কোটি

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন