tia freeman

ওয়েবডেস্ক: কোনো চিকিৎসক নয়, শুধুমাত্র ইউটিউবের টিউটোরিয়াল দেখে একজন মা জন্ম দিলেন তাঁর সন্তানকে। চমকপ্রদ এই ঘটনাটি ঘটিয়েছেন টিয়া ফ্রিম্যান নামক এক মার্কিনি মহিলা। ইস্তানবুলে ছুটি কাটানোর সময়ে এই কাণ্ডটি করেন তিনি।

পুরো ঘটনাটি নিজের টুইটারে উল্লেখ করেছেন টিয়া। এ বছর জানুয়ারিতে টিয়া বুঝতে পারেন, তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা। এ দিকে মার্চে বন্ধু জ্যাকব জনসনের সঙ্গে দেখা করার জন্য জার্মানির বিমানের টিকিট কেটে রেখেছিলেন তিনি। টিয়া ভেবেছিলেন, জার্মানি যেতে কোনো সমস্যা হবে না। এই ভ্রমণ অনেক ব্যয়বহুল, তাই কিছুতেই তিনি এই ভ্রমণ বাতিল করতে চাননি।

গত ৭ মার্চ টিয়া জার্মানির উদ্দেশে রওনা দেন। কিন্তু তুরস্কে যাত্রাবিরতির সময়ে তাঁর প্রসব যন্ত্রণা শুরু হয়। এর পরে একটি হোটেল ভাড়া নেন টিয়া, এবং কারও সাহায্য ছাড়াই শুধুমাত্র ইউটিউবের সাহায্যে নিজের সন্তানকে প্রসব করান তিনি। এই অবিশ্বাস্য ঘটনা নিজের টুইটারেই জানিয়েছেন টিয়া। সেই পোস্টগুলি সব ভাইরাল হয়ে গিয়েছে।

সন্তান প্রসবের পর টিয়া বাথরুম পরিষ্কার করেন। তার পর তিনি তাঁর সন্তানকে বুকের দুধ খাওয়ান। এর পর তাঁরা ঘুমিয়ে পড়েন। কিছু দিন পর নিজের সন্তানকে নিয়ে ইস্তানবুলে যুক্তরাষ্ট্রের দূতাবাসে নিয়ে যান টিয়া। সেখানে তিনি তাঁর সন্তানের জন্য জন্মশংসাপত্র এবং পাসপোর্টের আবেদন করেন। টিয়া তাঁর সন্তানের নাম জাভিয়ার অ্যাটা ফ্রিম্যান। এর পর তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুই সপ্তাহ পর সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে ফিরে যান টিয়া।

এই ঘটনা থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন টিয়া। তাঁর কথায়, “কী ভাবে কঠিন সময়ে শান্ত থেকে সমস্যার সমাধান করা যায়, সেটা আমি শিখলাম।”  তিনি আরও বলেন, “আমি আমার সন্তানের প্রথম নিঃশ্বাস থেকেই তাঁর সঙ্গে আছি। আমি সুস্থ সন্তান প্রসব করেছি, এ জন্য আমি কৃতজ্ঞ।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here