খবরঅনলাইন ডেস্ক: কাবুলের রাস্তায় পাকিস্তান-বিরোধী বিক্ষোভে শামিল হলেন মহিলারা। ওই বিক্ষোভ থেকে উঠল পাকিস্তান এবং আইএসআই বিরোধী স্লোগান। সেই বিক্ষোভ মিছিল থামাতে গুলি চালাল তালিবান। যদিও গুলিতে কেউ হতাহত হয়েছেন কি না তা এখনও জানা যায়নি।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, মঙ্গলবার সকালে কাবুলের রাস্তায় শুরু হয় মিছিল। বিক্ষোভকারীদের হাতে ছিল আফগানিস্তানের পতাকা। মিছিলে পুরুষরা থাকলেও মহিলাদের আধিক্যই ছিল বেশি। বেশ কিছুক্ষণ মিছিল হওয়ার পরে শূন্যে গুলি চালানো শুরু করেন তালিব যোদ্ধারা।

এই মিছিলের ভিডিয়ো প্রকাশ হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে রাস্তায় নেমে প্রতিবাদ করছেন আফগানরা। ‘স্বাধীনতা চাই’ থেকে শুরু করে ‘পাকিস্তান দূর হটো’, ‘আইএসআই দূর হটো’ প্রভৃতি স্লোগান তুলতে থাকেন তাঁরা।

এই বিক্ষোভের ছবি এবং ভিডিও তোলার জন্য আফগানিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যম টোলো নিউজের চিত্রসাংবাদিক ওয়াহিদ আহমাদিকে আটক করে তালিবান।

উল্লেখ্য, পঞ্জশির দখলে এসেছে বলে সোমবার দাবি করেছিল তালিবান। এক দিন পরেই পঞ্জশির উপত্যকায় তালিবানের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় সামরিক বিমান। তবে কারা এই হামলা চালিয়েছে, সে ব্যাপারে বিস্তারিত তথ্য জানা যায়নি।

পঞ্জশিরের বিস্তীর্ণ এলাকা তালিবানের দখলে এলেও লড়াই এখনও শেষ হয়নি বলেই সোমবার হুঙ্কার দিয়েছিলেন উত্তরের জোটের অন্যতম প্রধান মুখ আহমেদ মাসুদ। আর তার পরেই এ দিনের বিক্ষোভ। জানা গিয়েছে, কাবুলের পাশাপাশিই আফগানিস্তানের অন্য একাধিক শহরেও তালিবান বিরোধী বিক্ষোভে শামিল হয়েছেন সাধারণ মানুষ।

আরও পড়তে পারেন

শুভেন্দু অধিকারীর রক্ষাকবচ মামলায় নয়া মোড়! বিরোধিতায় ডিভিশন বেঞ্চে রাজ্য

এসএসসি মামলায় চাঞ্চল্যকর মোড়, সরে দাঁড়ালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বঙ্গোপসাগরে প্রবল জলোচ্ছ্বাস, ভাসল পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা

বৃষ্টির প্রত্যাশায় ৬ কিশোরীকে নগ্ন করে ঘরানো হল গ্রামে, চাঞ্চল্য মধ্যপ্রদেশে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন