ভারতে ফিরতে চাইছেন জাকির নায়েক, তবে একটাই শর্তে

0
zakir naik
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বিতর্কিত ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েককে দীর্ঘ দিন ধরেই হাতে পেতে চাইছে ভারত। কিন্তু মালয়েশিয়া সরকারের বিরোধিতায় তা কোনো মতেই সম্ভব হচ্ছে না। তবে মঙ্গলবার জাকির খোদ জানালেন, তিনি ভারতে ফিরতে পারেন, তবে শর্ত একটাই!

টেলি-ধর্মপ্রচারক হিসাবে পরিচিত জাকির ২০১৬ সালে ভারত ছেড়ে মুসলমান অধ্যুষিত দেশ মালয়েশিয়ায় চলে যান। সেখানে গিয়ে পাকাপাকি ভাবে বাসের অনুমতিও আদায় করে নেন। এমনকী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ তাঁর সহায় হওয়ায় ভারতের পক্ষেও তাঁকে ফেরানো সম্ভব হয়নি। স্থানীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, জাকির মনে করেন ভারতে এলে তিনি ন্যায়বিচার পাবেন না। যে কারণে তিনি ফিরতে অরাজি।

একই সঙ্গে জাকির এ দিন জানালেন, ভারতে তিনি ফিরতে পারেন একটাই শর্তে। সুপ্রিম কোর্টের তরফে তাঁকে যদি লিখিত ভাবে প্রতিশ্রুতি দেওয়া হয়, অপরাধী প্রমাণিত না-হওয়া পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যাবে না এবং জেলে পাঠানো যাবে না, তা হলেই তিনি ভারতে ফিরবেন।

জাকির নিজের বিবৃতিতে বলেন, যখন ভারতীয় বিচার বিভাগের উপর তাঁর আস্থা ছিল, তখন বিচার ব্যবস্থা এবং পদ্ধতির উপর তাঁর মোটেই বিশ্বাস ছিল না। তিনি জোরের সঙ্গে বলেন, “বিশ্বের কোথাও আমার বিরুদ্ধে ওঠা কোনো অভিযোগের উপর রায় নেই। কিন্তু ভারতের ইতিহাস বলছে, অপরাধ প্রমাণ হওয়ার আগেই ভারতের আদালত নিরীহ মুসলমানদের ৮-২০ বছরের জন্য জেলে পুরেছে। ভারতের বিভিন্ন সংস্থার এই ধরনের কার্যপদ্ধতি জানার পর আমি আমার জীবন এবং কাজকে শেষ করে দিতে পারি না”।

[ ভারত-পাক ক্রিকেট ম্যাচের টিভি বিজ্ঞাপনে বায়ুসেনা কমান্ডার অভিনন্দনকে নিয়ে ঠাট্টা! ]

প্রসঙ্গত, ১৯৩ কোটি বেআইনি অর্থ লেনদেন মামলায় জাকিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর পরই তাঁর বিরুদ্ধে ইডি রেড কর্নার নোটিশ জারি করার আবেদন জানায় ইন্টারপোলের কাছে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here