সানি চক্রবর্তী:

ভিসা সমস্যার জেরে দীর্ঘ টালবাহানার পর শহরে বুধবার পা রেখেছিলেন। বৃহস্পতিবার সল্ট লেকের সেন্ট্রাল পার্কে দলের অনুশীলনে যোগ দিয়েই একেবারে হিট ইস্টবেঙ্গলের নতুন বিদেশি বুকেনা।

উগান্ডা-জাত দীর্ঘদেহী এই ডিফেন্ডারকে দেখতে এ দিন সেন্ট্রাল পার্কে ভিড় জমিয়েছিলেন জনা পঞ্চাশেক সমর্থক। নতুন বিশ্বাস আর স্বপ্ন নিয়েই তাঁরা বাড়ি ফিরলেন। দলের সঙ্গে অনুশীলনের পাশাপাশি বুকেনাকে নিয়ে আলাদা আলাদা ভাবে সময় কাটালেন কোচ ট্রেভর মর্গ্যান আর সহকারী কোচ ওয়ারেন হ্যাকেট। বুকেনার ফিটনেস, পাসিং এবং বল ডিস্ট্রিবিউশন বেশ ভালো তবে এখনও পুরোপুরি ম্যাচ ফিট নন তিনি। তাই শনিবার আইজল এফসির বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা বেশ কম। তবে ম্যাচফিট হয়ে গেলেই ভারত সেরার লিগে লাল-হলুদ শিবিরের বড়ো ভরসা হয়ে উঠতে পারেন তিনি। বুকেনাকে নিয়ে মর্গ্যান কোনো মন্তব্য না করলেও হ্যাকেট তাঁর অনুশীলন দেখে বেশ খুশি। বুকেনা সম্পর্কে তাঁর মন্তব্য, “আমার তো ভালোই লাগল, বাকিটা তো আপনারাই দেখলেন”।

অনুশীলনে নিখিল পুজারি আর মহম্মদ রফিককে সিঙ্গল স্ট্রাইকার হিসেবে খেলিয়ে দেখে নিলেন মর্গান, স্ট্রাইকারের ঠিক নীচে খেলালেন ওয়েডসনকে। বৃহস্পতিবার সন্ধ্যার বিমানেই কলকাতা পৌঁছোবেন লাল-হলুদের অপর বিদেশি উইলিশ প্লাজা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here