মুম্বই হোক কী কলকাতা, পুরকর্তাদের বিরুদ্ধে ঘুষ বা তোলা নেওয়ার অভিযোগ নতুন কিছু নয়। কয়েকদিন আগেই তোলা নেওয়ার জন্য জেলে যেতে হয়েছে বিধাননগর পুর নিগমের এক কাউন্সিলরকে।  এবার অভিযোগ উঠল মুম্বইয়ের পুরকর্তাদের বিরুদ্ধে। অভিযোগ করলেন স্বয়ং বিখ্যাত কমেডিয়ান কপিল শর্মা। একটি অফিস তৈরি করার জন্য তাঁর কাছে থেকে ঘুষ চাওয়ার অভিযোগ উঠল। এই বিষয়ে কপিলের করা টুইটে হইচই পড়ে গেল দেশ জুড়ে।

শুক্রবার সকালে টুইট করে কপিল জানান, “গত পাঁচ বছর ধরে আমি ১৫ কোটি টাকা আয়কর দিচ্ছি। তারপরও নিজের অফিস তৈরি করার জন্য আমাকে পাঁচ লাখ টাকা ঘুষ দিতে হবে মুম্বই পৌরনিগমকে”। এরপর আর একটি টুইটে প্রধানমন্ত্রীকে ‘ট্যাগ’ করে কপিল লেখেন, “এটাই কি আপনার আচ্ছে দিন?”

এই দুটো টুইট করার পর সোশ্যাল মিডিয়ায় হুলুস্থুলু পড়ে যায়। কপিলের টুইটটি প্রায় ২৫ হাজার জন রি-টুইট করেন। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন। মুম্বই পুর নিগম থেকে চিঠি দিয়ে কপিলকে বলা হয়, ওই পুরকর্তার বিরুদ্ধে সরকারি ভাবে একটি লিখিত অভিযোগ জানাতে। ঘটনায় টুইট করে কপিলের কাছে দুঃখপ্রকাশ করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। তিনি কপিলের কাছে কর্মকর্তার নাম জানতে চান। পাশাপাশি তাঁকে আশ্বাস দেন অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড়া হবে না।

দেখুন কপিল শর্মার করা টুইট দুটি

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here