খবর অনলাইন: কাবুলে কলকাতার মেয়ে জুডিথ ডিসুজাকে অপহরণ করল জঙ্গিরা। শুক্রবার বিদেশমন্ত্রক সূত্রে এই খবর দেওয়া হয়েছে।

৪০ বছরের জুডিথ কাবুলে আগা খান ফাউন্ডেশন নামে একটি আন্তর্জাতিক সংস্থায় ডেভেলপমেন্ট অফিসার হিসাবে কাজ করেন। কলকাতার এন্টালিতে তাঁর বাড়ি। বাড়িতে মা, বাবা ও বড়ো দিদি থাকেন। বাবা বেঞ্জেল ডিসুজাকে নিয়মিত ডায়ালিসিস করানো হয়। মেয়ের অপহরণের খবর আসার পর থেকেই বাবা-মা দু’জনেই খুব ভেঙে পড়েছেন। তাঁদের আকুতি, তাঁদের মেয়েকে ফিরিয়ে আনার ব্যাপারে বিদেশমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী উদ্যোগ নিন।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ জুডিথের অপহরণের খবর স্বীকার করে জানান, আফগানিস্তানে ভারতের দূতাবাস সে দেশের সরকারের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলছে। আফগান প্রশাসন সব রকম ভাবে সাহায্য করছে। কাবুলের একটি তদন্তকারী দল এবং স্পেশাল ফোর্স অপহৃতের মোবাইল টাওয়ার চিহ্নিত করার চেষ্টা করছে।

জুডিথের পরিবার সূত্রে জানা যায়, গত কাল রাতে জুডিথ যখন একটি পার্টি সেরে গাড়িতে ফিরছিলেন তখনই তাঁকে অপহরণ করা হয়। তাঁর গাড়ির চালক ও নিরাপত্তারক্ষী পালিয়ে গিয়েছে বলে খবর। কলকাতার সেন্ট জেভিয়ার্স থেকে ইংরিজির স্নাতক এবং মুম্বই বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিদ্যায় স্নাতকোত্তর জুডিথ কাবুলে যাওয়ার আগে পশ্চিমবঙ্গ, পুদুচেরি, তামিলনাড়ু এবং ওড়িশায় ১৫ বছর ধরে সমাজ ও পরিবেশ নিয়ে কাজ করেছেন। কাবুলে এই নিয়ে তাঁর দ্বিতীয় বার সফর। সেখানে গত এক বছর ধরে আগা খান ফাউন্ডেশনের হয়ে কাজ করছিলেন।

কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জুডিথের দিদির সঙ্গে যোগাযোগ করে তাঁকে জানান, জুডিথকে উদ্ধার করতে সরকার সব রকম চেষ্টা চালাচ্ছে।

ছবি সৌজন্যে ফার্স্টপোস্ট

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here