rites rail majherhat
মাঝেরহাট সেতুর ভেঙে পড়া অংশ

কলকাতা: মঙ্গলবার দুপুরে আচমকা ভেঙে পড়া মাঝেরহাট সেতুতে উদ্ধারকাজ চলছে জোরকদমে। কলকাতা পুলিশ, দমকল, বিপর্যয় মোকাবিলা বিভাগের সঙ্গে হাত মিলিয়েছে সেনাবাহিনী। এ দিন রাতে পূর্ত দফতর সূত্রে জানানো হয়, মৃতের সংখ্যা ১, আহতের সংখ্যা ২০। এসএসকেএম হাসপাতালে এক জনের মৃত্যু হয়েছে। তাঁর নাম সৌমেন বাগ, বাড়ি বেহালার শীলপাড়ায়। যদিও সন্ধ্যায় রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্ন সূত্রে পাঁচ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। বলা হয়েছিল, গুরুতর আহত হয়েছেন ৯ জন। তবে এই তালিকাও দীর্ঘায়িত হতে পারেই বলে নবান্ন সূত্রে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল।

দিনের ব্যস্ততম সময়ে সেতু ভেঙে পড়ায় অস্ংখ্য মানুষের চাপা পড়ার আশঙ্কা রয়েছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, যে সময় সেতুটি ভেঙে পড়ে তখন ওই সেতুর নীচে বিশ্রাম নিচ্ছিলেন সংলগ্ন এলাকার নির্মাণ কাজে কর্মরত শ্রমিকরা। এ ছাড়া সেতুর নীচে বস্তির বাসিন্দারাও আটকে থাকতে পারেন।

আরও পড়ুন: ভেঙে পড়ল মাঝেরহাট সেতুর একাংশ, বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা

কলকাতা পুলিশ জানিয়েছে, প্রচুর সাইকেল এবং মোটর সাইকেল পাওয়া গিয়েছে। ফলে ওই যানগুলি ব্যবহারকারীরা কি দুর্ঘটনাস্থল থেকে পালাতে সক্ষম হয়েছিলেন, না কি ভাঙা সেতুর নীচে চাপা পড়ে রয়েছেন, সে বিষয়ে ধন্ধ রয়েছে।

আরও পড়ুন: বার্তা মুখ্যমন্ত্রীর: উদ্ধারকাজ ও চিকিৎসায় বিশেষ উদ্যোগ মাঝেরহাটে

কিন্তু নীচের অ্ংশ উদ্ধারকাজ সহজ হচ্ছে না পাশে থাকা খালের জন্য। এ ছাড়া দিন ফুরোতেই আলো কমে এসেছে। উদ্ধারকর্মীরা সার্চলাইট হাতে কাজ চালাচ্ছেন। এমনকি হ্যালোজেন আলো লাগানো হলেও তা মেঘলা আকাশে পর্যাপ্ত নয়।

আপডেট পেতে দেখুন: WWW.KHABORONLINE.COM

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন