সোমবার থেকে মেট্রোর সংখ্যা বেড়ে হচ্ছে ২২০, বদলাচ্ছে সময়

0

খবর অনলাইন ডেস্ক: ধাপে ধাপে বাড়ছে মেট্রোর সংখ্যা। যাত্রীদের চাপ সামাল দেওয়ার জন্য সোমবার থেকে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে বলে শনিবার জানিয়ে দিল কলকাতা মেট্রো।

করোনার দ্বিতীয় ঢেউ দুর্বল হতে শুরু করতেই মেট্রো চলাচলে রাজ্য সরকারের তরফে শর্তসাপেক্ষ অনুমোদন মিলতেই পরিষেবা আংশিক ভাবে শুরু করেন কর্তৃপক্ষ। একই সঙ্গে ধাপে ধাপে বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা। এখন প্রতিদিন আপ ও ডাউন মিলিয়ে ২০৮টি মেট্রো চলছে। আগামী সোমবার থেকে তা সংখ্যায় আরও বাড়ছে।

Shyamsundar

এ দিন মেট্রো কর্তৃপক্ষ ঘোষণা করেন, সোমবার থেকে মেট্রোর সংখ্যা বেড়ে হচ্ছে ২২০টি। অর্থাৎ আপ ও ডাউন লাইনে ১১০টি করে ট্রেন চলবে। এ গুলির মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মধ্যে চলবে মোট ১৫০টি ট্রেন এবং বাকি ৭০টি দমদম ও কবি সুভাষের মধ্যে চলবে।

[মেট্রোয় চলছে সচেতনতা মূলক প্রচার]

বদল হচ্ছে মেট্রোর সময়সারণিতেও। প্রথম দফায় সকাল ৮টার পরিবর্তে মেট্রো পরিষেবা শুরু হবে সাড়ে ৭টা থেকে। শেষ মেট্রো মিলবে রাত ৮টাতেই, এই সময়ে কোনো পরিবর্তন হচ্ছে না।

শনিবার সকাল ৮টা থেকে সাড়ে ১১টা এবং বেলা ৩টে থেকে সাড়ে ৭টা পর্যন্ত মোট ১০৪টি মেট্রো চলবে। শুধু মাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই পরিষেবা পাবেন। তবে রবিবার মেট্রো বন্ধ থাকবে।

মেট্রোর স্মার্ট কার্ড ব্যবহার করেই মেট্রোয় চড়তে পারছেন যাত্রীরা। তবে মেট্রোর সংখ্যা বাড়লে আরও বেশি সংখ্যক নিত্যযাত্রী এই সুবিধা পাবেন।

আরও পড়তে পারেন: পালস অক্সিমিটার-সহ ৫টি চিকিৎসা সরঞ্জামের দাম কমাল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন