আতঙ্কের বউবাজারে রাতারাতি ৫টি বাড়ি খালি করার নির্দেশ, আতান্তরে বাসিন্দারা

0

কলকাতা: দিনের পর দিন যেন আতঙ্ক বেড়ে চলেছে বউবাজারে। কখন বাড়ি খালি করার নির্দেশ আসে, এই ভেবেই আতঙ্কে সাধারণ মানুষ। বৃহস্পতিবার রাতেও এমনই নির্দেশ দিল মেট্রো কর্তৃপক্ষ। বউবাজারের গৌর দে লেনের পাঁচটি বাড়ি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। হঠাৎ করে নির্দেশ পেয়ে আতান্তরে বাসিন্দারা। এই বাড়িগুলিতে ফাটল সুস্পষ্ট।

বউবাজারের গৌর দে লেনের ৪এ, ৪বি, ৪সি এবং ৪ডি, পরপর এই চারটি বাড়ি দ্রুত খালি করে দেওয়ার নোটিশ দিয়েছেন মেট্রো রেলের আধিকারিকরা। প্রত্যেকের বাড়িতেই ফাটল ধরে গিয়েছে। একই সঙ্গে ৬এ গৌর দে লেনের প্রায় ২০০ বছর পুরোনো রাধাগোবিন্দর বাড়ি বা ঝুলনবাড়িও খালি করার নোটিস জারি করা হয়েছে মেট্রো রেলের তরফে।

আরও পড়ুন দিলীপ-দেবশ্রী সাক্ষাৎ: মহুয়ার বিষয়ে খবর নিচ্ছে তৃণমূলের সংসদীয় কমিটি!

এই বাড়ির বাসিন্দাদের অভিযোগ, বাড়ি খালি করার নির্দেশ দিয়েই দায় সারছে মেট্রো। ঠিকঠাক বিকল্প কোনো ব্যবস্থাই করা হয়নি মেট্রোর তরফে। লিখিত ভাবে কিছু না জানানোর অভিযোগ করেছেন মেট্রোর বিরুদ্ধে। ফলে অনেকেই সন্দিহান, একবার নিজেদের বাড়ি ছেলে চলে গেলে আর সেখানে ফিরতে পারবেন কি না, সেই ব্যাপারে।

মেট্রোর তরফে অবশ্য একটা কাজ করা হয়েছে। একটা সাদা কাগজে সবার নাম লিখে নিয়ে গিয়ে শুধু একটা মেট্রোর স্ট্যাম্প দিয়ে দিচ্ছেন আধিকারিকরা। কিন্তু তাতে ভরসা রাখতে নারাজ সর্বহারারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here