বিশেষ প্রতিনিধি, কলকাতা: খবর অনলাইন গত জুন মাসেই জানিয়েছিল, ষষ্ঠ রাজ্য বেতন কমিশন খুর শিগগির কার্যকর হওয়ার কোনো সম্ভাবনা নেই। তা কার্যকর হতে পারে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে। সেই খবরই যে ঠিক ছিল, তা প্রমাণ করে দিল খোদ রাজ্য সরকার।

আরও পড়ুন: এখনই নয়, ষষ্ঠ রাজ্য বেতন কমিশনের সুপারিশ হতে পারে লোকসভা ভোটের আগে: বিশেষ রিপোর্ট

বুধবার রাজ্য সরকার এক নির্দেশ জারি করে ষষ্ঠ রাজ্য  বেতন কমিশনের মেয়াদ এক বছর বাড়িয়ে দিয়েছে। গত বিধানসভা নির্বাচনের আগে ২০১৫ সালের ২৭ নভেম্বর ষষ্ঠ রাজ্য বেতন কমিশন তৈরি হয়।  চেয়ারম্যান অভিরূপ সরকার। কমিশন তার দায়িত্ব অনুযায়ী বিভিন্ন দফতর, ইউনিয়নের সঙ্গে শুনানির কাজ চালালেও ২০১৮ সালের শেষের দিকেই যে নিজেদের সুপারিশ জানাবে, তা আমরা আমাদের খবরেই জানিয়েছিলাম। এ দিন রাজ্য সরকারের নির্দেশে কমিশনের মেয়াদ এ বছরের ২৫ নভেম্বর থেকে বাড়িয়ে আগামী বছরের ২৭ নভেম্বর পর্যন্ত করা হয়েছে। অর্থাৎ বোঝাই যাচ্ছে, ২০১৯ সালের লোকসভা ভোটকে মাথায় রেখেই কমিশনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

বেতন কমিশনের মেয়াদ বৃদ্ধি নিয়ে সরকারি নির্দেশিকা

পাশাপাশি এ দিন আরও একটি নির্দেশে রাজ্য সরকার জানিয়েছে, এখন থেকে গ্রুপ সি কর্মচারীরা চাকরিতে ঢোকার পর থেকেই মহার্ঘ ভাতা সহ সব ক’টি ভাতা পাবেন। এত দিন তাঁরা চাকরিকে যোগ দেওয়ার পর প্রথম তিন বছর কোনো ভাতা পেতেন না।

গ্রুপ সি কর্মচারিদের ভাতা সংক্রান্ত সরকারি নির্দেশিকা

আরও পড়ুন: বেতন কমিশন নিয়ে বিবৃতি নেই, মমতাকে তোপ খোদ তৃণমূলের রাজ্য সরকারি কর্মচারি সংগঠনের

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here