মেট্রো। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: ফের এক বার স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা বাড়নোর সিদ্ধান্ত নিলেন কর্তৃপক্ষ। জানানো হয়েছে, সোমবার থেকে কলকাতায় মেট্রোর সংখ্যা বাড়ছে।

জানানো হয়েছে, এখন স্টাফ স্পেশাল মেট্রো চলছে ৬২টি। সোমবার থেকে এর বদলে চলবে ৯০টি। এর মধ্যে রয়েছে ৪৫টি আপ ও একই সংখ্যক ডাউন। দক্ষিণেশ্বর-গড়িয়া থেকে শেষ মেট্রো সন্ধে সাড়ে ৬টার বদলে ছাড়বে সন্ধে ৭টায়।

শনিবার মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে সকালে দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল সাড়ে ৮টায়। দিনের প্রথমার্ধ্বে সকাল ১১.১৫টার বদলে ১১.৩০টায় শেষ মেট্রো মিলবে। অন্যদিকে, দ্বিতীয়ার্ধ্বে বিকেল ৩.৪৫-এ চালু হচ্ছে মেট্রো।

এর আগে দৈনিক মেট্রো চলছিল ৪০টি। সকাল ও বিকেলের অফিস টাইমে ১৫ মিনিট অন্তর মেট্রো চলছিল। গত সোমবার সেই সংখ্যাকে বাড়িয়ে করা হয় ৬২। ২৮ জুন থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছিল। সে দিন থেকে অফিস টাইমে ১১ থেকে ১২ মিনিট অন্তর চলছে মেট্রো।

করোনা সংক্রমণ মোকাবিলায় রাজ্যে বিধিনিষেধ জারি থাকায় মেট্রোয় শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই যাতায়াত করতে পারছেন। জরুরিকালীন বিভিন্ন পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাঁদের পরিচয়পত্র ও মেট্রোর স্মার্ট কার্ড ব্যবহার করে স্টাফ স্পেশাল মেট্রোয় চড়তে পারছেন। তবে মেট্রোর সংখ্যা বাড়লে আরও বেশি সংখ্যক নিত্যযাত্রী এই সুবিধা পাবেন।

আরও পড়তে পারেন: দেবাঞ্জন দেবের প্রতারণার শিকার শিলিগুড়ির গায়ক, বড়ো সরকারি পদের লোভ দেখিয়ে মোটা টাকা লোপাটের অভিযোগ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন