‘ভোটদানে বাধা দিলে দল থেকে বহিষ্কার’, কর্মীদের হুঁশিয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

0
অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

কলকাতা পুরভোটের আগে দলীয় কর্মীদের কড়া বার্তা দিল তৃণমূল কংগ্রেস।

কলকাতা: পুরভোটের আগে দলীয় কর্মীদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি তৃণমূলের। শনিবার দলের স্ট্র্যাটেজি বৈঠক থেকে কর্মীদের উদ্দেশে বলা হয়েছে, জোর করে ভোটদানে বাধা দিলে দল থেকে বহিষ্কার করা হবে। এ ছাড়াও কোনো রকম বিশৃঙ্খলার অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে বার্তা দিয়েছেন স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কলকাতা পুরভোটের আগে শনিবার স্ট্র্যাটেজি বৈঠকে বসে তৃণমূল। দলের ১৪৪ জন প্রার্থী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন টিকিট না পাওয়া নেতারা। জানা যায়, পুরসভা ও সরকারের উন্নয়নমূলক কাজকে সামনে রেখে পুরভোটের প্রচারে জোর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কর্মীদের উদ্দেশে বলেন, “জোর করে ভোটদানে বাধা দিলে দল থেকে বহিষ্কার করা হবে”।

প্রয়োজনে মানুষের কাছে বার বার যাওয়ার বার্তা দেওয়া হয়েছে তৃণমূল নেতৃত্বের তরফে। তাই বলে কোনো রকমের গা-জোয়ারি মনোভাব বরদাস্ত করা হবে না। কেউ যদি নিজেকে দলের থেকে উপরে ভাবে, তা হলে তার খেসারত দিতে হবে। সকলের জন্য অবাধ ও স্বচ্ছ ভোটদান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন অভিষেক।

প্রসঙ্গত, এর আগের কয়েকটি ভোটে রাজ্যের বিভিন্ন জেলা থেকে তৃণমূলের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ উঠেছিল। জায়গায় জায়গায় ভোটদানে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ ওঠে। পরবর্তীতে সেই সব অভিযোগের প্রভাব খুব একটা ভালো হয়নি। একাধিক নেতা সে কথা প্রকাশ্যেও স্বীকার করেছেন।

আরও পড়তে পারেন:

এসবিআই গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, এই সব নম্বর ভুল করে শেয়ার করলে ফাঁকা হয়ে যাবে আপনার অ্যাকাউন্ট

আন্দোলনে মৃত সাতশোর বেশি কৃষকের নাম পাঠাল কিসান মোর্চা, সরকার বলেছিল, ‘কোনো তথ্য নেই’

মমতাকে ‘স্বাগত’ জানিয়ে কংগ্রেসকে ‘শূন্য’ দিলেন অখিলেশ যাদব

তিনটি ফুটবল মাঠ পার করেও আঘাত হানবে লক্ষ্যবস্তুতে, আধুনিক একে-২০৩ রাইফেল তৈরির ছাড়পত্র কেন্দ্রের

ক্রিপ্টোকারেন্সিতে জুড়ছে আয়কর আইন, তোড়জোড় কেন্দ্রের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন