prasenjit celebrating his birthday pic 1
জন্মদিন পালন করলেন প্রসেনজিৎ এইচআইভি শিশুদের সঙ্গে। নিজস্ব চিত্র।

কলকাতা: প্রখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি নিজের জন্মদিনের কিছুটা সময় কাটিয়ে গেলেন এইচআইভি পজিটিভ শিশুদের সঙ্গে। তাদের সঙ্গেই কেক কাটলেন। নিজের হাতে জন্মদিনের খাবার পরিবেশন করলেন। অনেক অনেক শুভেচ্ছা দিলেন ভালো থাকার। পুজোয় আনন্দ করার।

রবিবার ৩০ সেপ্টেম্বর অভিনেতার জন্মদিন। এ দিন অনেক ব্যস্ততার মধ্যেও জন্মদিনের অনুষ্ঠান পালন করতে তিনি এসেছিলেন সোনারপুরের গোবিন্দপুরে ‘আপনজন’‌ হোমে। প্রতি বছর কলকাতায় থাকলে তিনি এই হোমে আসেন তাঁর জন্মদিনের কিছুটা সময় এইচআইভি আক্রান্ত শিশুদের সঙ্গে কাটিয়ে যেতে। এ বারও তার অন্যথা হয়নি। তিনি এসেছেন ওই শিশুদের সঙ্গে সময় কাটাতে। দুপুরে এসে প্রথমে তিনি এই হোমের দুর্গাপুজোর খুঁটি পুজোয় যোগ দেন। পরে জন্মদিনের কেক কাটার অনু্ষ্ঠানে হাজির হন। শিশুদের কোলে বসিয়ে প্রসেনজিৎ কেক কাটেন। তার পর সেই কেক খাইয়ে দেন তাদের। তারাও তাঁদের প্রিয় অভিনেতাকে পায়েস খাইয়ে দেয়। এর পর ওই শিশুদের জন্মদিনের খাবার খাওয়ান প্রসেনজিৎ। নিজের হাতে পরিবেশন ফ্রায়েড রাইস ও চিলি চিকেন।

prasenjit distributing food.
নিজে হাতে পরিবেশন করলেন প্রসেনজিৎ। নিজস্ব চিত্র।

প্রসেনজিৎ বলেন, “এই দিনটি জীবনের বিশেষ একটি দিন। তাই এই দিনটাকে অন্য ভাবে পালন করি। এইচআইভি আক্রান্ত এই শিশুদের সঙ্গে কিছুটা সময় কাটিয়ে যাই। ওদের সান্নিধ্য ভালো লাগে। সময়ের অভাবে সব সময় ওদের পাশে থাকতে পারি না। কিন্তু যাঁরা ওদের জন্য সব সময় কাজ করে চলেছেন, তাঁদের পাশে থাকার চেষ্টা করি। আমার মনে হয়, সবাই মিলে এক মুঠো ভাত থেকে কিছুটা ওদের জন্য সরিয়ে রাখতে পারলে তা সমাজের এই শিশুদের অনেক উপকারে লাগবে।”

আরও পড়ুন শরতে সঙ্গে থাকুক এই পাতা, দেখবেন পুজো কাটবে নিশ্চিন্তে

টলিউডের প্রখ্যাত অভিনেতা জানান, পুজোয় অনেক ভালো ভালো বাংলা ছবি আসছে। সেই সব ছবি সবাইকে দেখার অনুরোধ করেণ তিনি এবং পুজোর আনন্দে মেতে ওঠার আহ্বান জানান।

হোমের কর্ণধার কল্লোল ঘোষ জানান, ৭৫ জন এইচআইভি পজিটিভ এবং ৫৬ জন মানসিক প্রতিবন্ধী শিশুকে নিয়ে অফারের এই হোম চলে। শহরে থাকলে অভিনেতা প্রসেনজিৎ  প্রতি বছর তাঁর জন্মদিন পালন করতে এখানে আসেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন